in

ব্রিটিশ রাজকীয় জীবন ছেড়ে চাকরিতে হ্যারি-মেগান

হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটিশ রাজ পরিবার থেকে বের হয়ে দ্য ডিউক প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মেরকেল এখন নিজেদের অর্থনৈতিক দিক দিয়ে স্বাবলম্বী করছেন। এর আগে ব্যবসায় বিনিয়োগ করলেও এবার বিনিয়োগকারী প্রতিষ্ঠানে চাকরি করবেন তারা। যুক্তরাষ্ট্রের একটি ইনভেস্টমেন্ট ফার্ম এথিক-এ যোগ দেবেন তারা। খবর এএফপি, এনডিটিভি’র।

স্থানীয় সময় মঙ্গলবার ( ১২ অক্টোবর) নিউইয়র্কভিত্তিক কোম্পানিটি তাদের ওয়েবসাইটে জানায়, এই দম্পতি নতুন দায়িত্ব নিতে যাচ্ছেন ‘ইমপ্যাক্ট পার্টনার্স’ হিসেবে। তবে তাদের কাজটা আসলে কি হবে বা পারিশ্রমিক কত পাবেন সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

এথিক কর্তৃপক্ষ আরও জানায়, এই রয়্যাল দম্পতি আমাদের সঙ্গে তাদের অনেক কিছু শেয়ার করেছেন। ভবিষ্যতে তারা আরও ভালো কাজ করতে পারবে বলে প্রত্যাশাও ব্যক্ত করা হয়।

এর আগে, নেটফ্লিক্সের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেন ব্রিটিশ রাজ পরিবারের রাজপুত্র ও রাজবধূ। ডকুমেন্টরি, ফিচার ফ্লিম আর শিশুদের নিয়ে বিভিন্ন প্রোগ্রাম নির্মাণ করতে এই চুক্তি করেছিলেন এই দম্পতি।

চলতি বছর প্রিন্স হ্যারি ও মেগান দম্পতি মার্কিন টিভি ব্যক্তিত্ব অপরা উইনফ্রে-র সাথে একান্তে এক সাক্ষাৎকার দেন। সিবিএস দুই ঘণ্টার এই বিশেষ অনুষ্ঠানটি সম্প্রচার করে। সেখানে এই দম্পতি বিভিন্ন বিষয় যেমন বর্ণবাদ, মানসিক স্বাস্থ্য, গণমাধ্যমের সাথে তাদের সম্পর্ক এবং রাজ পরিবারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

২০২০ সালের মার্চে রাজ পরিবার থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের পর এই দম্পতি ক্যালিফোর্নিয়ায় গিয়ে বসবাস শুরু করেন। এরপর ঘোষণা দেন রাজ পরিবারের দায়িত্বপ্রাপ্ত সদস্য হিসেবে তারা আর ফিরবেন না অভিজাত ব্রিটিশ রাজ প্রাসাদে।