Views: 658

আন্তর্জাতিক

ভারতীয় ভুখণ্ডের ৩৮ হাজার বর্গ কিমি জুড়ে চীন সেনার অবস্থান: রাজনাথ সিং

আন্তর্জাতিক ডেস্ক: লাদাখে ভারতীয় ভুখন্ডের ৩৮ হাজার বর্গ কিমি জুড়ে চীন সেনার অবস্থান বলে জানালেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। আজ বৃহস্পতিবার ভারতের রাজ্য সভায় তিনি একথা বলেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এর আগে, গত মঙ্গলবার ভারতের লোকসভায় বক্তব্য রাখেন রাজনাথ। সেখানে চীনকে পরিষ্কার বার্তা দেন তিনি। তিনি বলেন, সব ধরণের প্রস্তুতি সেরে ফেলেছে ভারতীয় সেনা। যে কোনও দখলদারি মনোভাবের প্রতিবেশীকে কড়া শাস্তি দেওয়ার ক্ষমতা ভারতের আছে।


উল্লেখ্য, মুখে শান্তির কথা বললেও সীমান্তে খালি লোকবল ও অস্ত্রশস্ত্র বাড়াচ্ছে চীন। সামঞ্জস্য বজায় রাখার জন্য একই পথে যাচ্ছে ভারত। কিন্তু এর ফলে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে সীমান্ত। প্যাংগংয়ের দক্ষিণ প্রান্তে অনেক গুরুত্বপূর্ণ জায়গার দখলও এখন ভারতের হাতে। ফলে খেলা অনেকটাই ঘুরেছে।

এদিকে, লোকসভায় রাজনাথের বক্তব্যের পরেই তর্জন গর্জন শুরু হয় চীনের। বেইজিংয়ের পক্ষ থেকে বলা হয় যুদ্ধ অথবা শান্তি, চীন দুই রাস্তাতেই হাঁটতে রাজি। চীনের জাতীয় সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসের এক প্রতিবেদনকে উদ্ধৃত করে জানানো হয় চীনা সেনার চাপেই নাকি ভারতীয় সেনা সীমান্তে শান্তির কথা বলছে। ভারত চীনের চাপেই শান্তির বার্তা দিচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক

Saiful Islam

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প

Saiful Islam

কুয়েতে ৪০ দিন শোক প্রকাশের ঘোষণা

Saiful Islam

কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই

Shamim Reza

কাশ্মীরে রেকর্ড মূল্যে কেনা হল পবিত্র কোরআনের পাণ্ডুলিপি

Shamim Reza

চীনের চূড়ান্ত শক্তির প্রদর্শন, একসঙ্গে ৫ সমুদ্রে নজিরবিহীন যুদ্ধ মহড়া

Shamim Reza