in

ভারতে আবার বেড়েছে করোনায় প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে গত কয়েকমাসে মহামারি পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে বলা চলে। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু বেড়েছে। এসময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৫৬০ জনের। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৮ হাজার ১১২ জন করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩ কোটি ১০ লাখ ৬৩ হাজার ৯৮৭ জনে।

করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (১৭ জুলাই) রাত সাড়ে ১১ টায় এই তথ্য জানা গেছে।

দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১৩ হাজার ১২৩ জনের। এর আগে শুক্রবার দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হয়েছিল ৫৪২ জনের। এসময়ের মধ্যে আক্রান্ত হয়েছিলেন ৩৮ হাজার ৯৪৯ জন। গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত। আজ শনিবার (১৭ জুলাই) পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪০ লাখ ৯১ হাজার ৯৯৬ জনের, আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৩ লাখ মানুষ।

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়