Views: 131

আন্তর্জাতিক জাতীয় বিভাগীয় সংবাদ

ভাসানচরে মানবাধিকার সংস্থাগুলোর প্রবেশের অনুমতি চায় এপিএইচআর


এপিএইচআর

জুমবাংলা ডেস্ক: ভাসানচরে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত করা বিভিন্ন সুযোগ সুবিধাগুলো মূল্যায়নে সেখানে মানবাধিকার সংস্থাগুলোরে প্রবেশের অনুমতি দেয়ার আহ্বান জানিয়েছেন আসিয়ান পার্লামেন্টারিয়ান ফর ইউম্যান রাইটসের (এপিইউচআর) প্রধান চার্লস সান্টিয়াগো। খবর ইউএনবি’র।


বৃহস্পতিবার মালয়েশিয়ার সংসদ সদস্য সান্টিয়াগো বলেন, সেখানকার (ভাসান চর) সুযোগ সুবিধা মূল্যায়ন ও শরণার্থীদের (রোহিঙ্গা) সাথে সাক্ষৎ করার জন্য মানবাধিকার সংস্থাগুলোকে দ্বীপটিতে ভ্রমণ করেতে দেয়া বাংলাদেশ সরকারের জন্য জরুরি।

প্রসঙ্গত, কক্সবাজারের ক্যাম্পগুলোতে চাপ কামাতে এবং বর্ষাকালে ভূমিধসের কারণে মৃত্যুর ঝুঁকি এড়াতে এক লাখ রোহিঙ্গাকে ভাসান চরে স্থানান্তর করার পরিকল্পনা করেছে বাংলাদেশ সরকার।

বেশ কয়েকটি বাংলাদেশি সংবাদমাধ্যম সম্প্রতি ভাসান চর পরিদর্শন করেছে এবং কক্সবাজার ক্যাম্পগুলোর অবস্থান চেয়ে রোহিঙ্গাদের জন্য সেখানে থাকার সুযোগ-সুবিধাগুলো কয়েকগুণ ভালো পেয়েছে।

সান্টিয়াগো বলেন, শরণার্থীদের আশ্রয় দেয়ায় বাংলাদেশ প্রচণ্ড চাপের মুখোমুখি হয়েছে, তবে রোহিঙ্গাদের ভাসান চরে স্থানান্তরিত করা হলে তাদের জীবনকে আরও বিপদে ফেলা হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

গাজীপুরে আগুনে পুড়ে ৪ জনের মৃত্যু

rskaligonjnews

কাল রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না

mdhmajor

করোনাকালে অনলাইনে নারীদের যৌন হয়রানি বাড়ছে

mdhmajor

ইন্দোনেশিয়া বিমান দুর্ঘটনা: ‘ব্ল্যাক বক্সের’ সন্ধান মিলেছে

mdhmajor

ট্রাম্পকে অভিশংসন করতে ভোটের প্রস্তুতি নিচ্ছে ডেমোক্র্যাটরা

mdhmajor

গাজীপুরের কালিয়াকৈরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪ জনের মৃত্যু, দগ্ধ ১৫ জন

mdhmajor