Views: 915

আন্তর্জাতিক

ভিক্ষাবৃত্তির অপরাধে সৌদি আরবে ৪৫০ ভারতীয় আটক

সৌদি আরবে ভিক্ষাবৃত্তির অপরাধে ৪৫০ জন ভারতীয়কে আটক করা হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে চাকরি হারিয়ে এসব ব্যক্তি ভিক্ষায় নামতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়ার এক অনলাইন প্রতিবেদনে বলা হয়েছে, আটক হওয়া ওই ব্যক্তিরা তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, কাশ্মীর, বিহার, দিল্লি, রাজস্থান, কর্নাটক, হরিয়ানা, পাঞ্জাব ও মহারাষ্ট্রের বাসিন্দা। কিন্তু তাদের ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তারা ভিক্ষায় নামতে বাধ্য হন।


ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, পুলিশ ওই ব্যক্তিদের চিহ্নিত করছে। তাদের একমাত্র অপরাধ হচ্ছে ভিক্ষা করা। আটকের পর ওই ব্যক্তিদের জেদ্দার শুমাইসি বন্দিশিবিরে নিয়ে যাওয়া হয়েছে।

বন্দিশিবিরে নিয়ে যাওয়া ভারতীয়দের মধ্যে ৩৯জন উত্তরপ্রদেশ, ১০ জন বিহার, পাঁচজন তেলেঙ্গানা, চারজন করে মহারাষ্ট্র, জম্মু ও কাশ্মীরের এবং কর্নাটকের ও অন্ধ্রপ্রদেশের একজন করে।

কয়েকজন কর্মী বলেন, আমরা অসহায় হয়ে পড়েছিলাম। তবে কোনও অপরাধ করিনি। আমরা ভিক্ষা করতে বাধ্য হয়েছিলাম। কারণ আমাদের চাকরি ছিল না। এখন আমরা বন্দিশিবিরে হতাশায় আছি।

অন্যরা বলেন, তারা চার মাস ধরে মানবেতর জীবনযাপন করছিলেন। পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও শ্রীলঙ্কার কর্মীদের তাদের নিজ নিজ দেশের কর্তৃপক্ষ দেশে ফিরিয়ে নিয়েছে। কিন্তু আমরা এখানে আটকা পড়ে আছি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

চীনে নুডলস খেয়ে প্রাণ গেলো এক পরিবারের ৯ জনের

Sabina Sami

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় ৩ জনের মৃত্যু

Sabina Sami

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Saiful Islam

সাইবেরিয়ার মর্গে লাশের স্তূপ

Shamim Reza

জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Shamim Reza

ইতালিতে ফিরতে হলে থাকতে হবে বাসস্থানের ঠিকানা

Mohammad Al Amin