আন্তর্জাতিক স্লাইডার

ভূমিকম্পে কেঁপে উঠল বাংলাদেশ-ভারত সীমান্ত

জুমবাংলা ডেস্ক: বুধবার সকাল ৭টা ১০ মিনিটে কেঁপে ওঠে বাংলাদেশ-ভারত সীমান্ত। রিখটার স্কেলের কম্পনের মাত্রা ছিল ৪.৩। ভূমিকম্পের এপি সেন্টার মেঘালয়ের চেরাপুঞ্জী থেকে ৮২ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে।

এর আগে গত এপ্রিল ও মে মাসে বার বার কেঁপে উঠেছে প্রতিবেশী দেশের রাজধানী দিল্লি ও তার সংলগ্ন অঞ্চল। দিল্লিতে ১৫ মে, ১২ এপ্রিল এবং ১৩ এপ্রিল কম্পন অনুভূত হয়। যদিও এর কম্পনের তীব্রতা খুব একটা বেশি ছিল না। রিখটার স্কেলে দিল্লিতে কম্পনের মাত্রা ২.৭ থেকে ৩.৫ পর্যন্ত পরিমাপ করা হয়েছিল।


২০২০ সালে বাংলাদেশ ও ভারতে একের পর এক প্রাকৃতিক বিপর্যয় লেগেই রয়েছে। এমনিতেই করোনা সংক্রমণে দুই প্রতিবেশী দেশ কাবু। তারমধ্যে ২ সপ্তাহ আগেই
দুই দেশের উপকূল দেখেছে ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডব। ভারতের দিল্লি ও উত্তর ভারতে ভূমিকম্পের সঙ্গে তীব্র তাপদাহ চলছে। তার মধ্যেই পঙ্গপালের হানা উত্তর ও মধ্য ভারত জুড়ে। বেশ কয়েকদিন ধরেই উত্তর-পূর্ব ভারতে অসমের বন্যা পরিস্থিতি খারাপ হচ্ছিল। তারমধ্যে বরাক উপত্যকায় মঙ্গলবারে ভয়াবহ মাটিধসে প্রাণ হারান অনেকেই। এবার দেশটির মেঘালয়ও পড়ল ভূমিকম্পের কবলে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ইতালিতে ফের করোনার থাবা, আক্রান্তদের বেশিরভাগ বাংলাদেশি

rony

পাওয়া গেল না অ্যাম্বুলেন্স, অটোতে করে করোনায় মৃতের দেহবহন

rony

শেষ ধাপে চীনা প্রতিষ্ঠান ক্যানসিনোর করোনা টিকা, পাওয়া গেল যে সুখবর

rony

সাগর পাড়ি দেওয়ার সময় ইতালি উপকূলে ৩৬২ বাংলাদেশি উদ্ধার

Sabina Sami

যুক্তরাষ্ট্রে যুদ্ধবিমানে প্রথম কৃষ্ণাঙ্গ নারী পাইলট

Sabina Sami

সেই বাংলাদেশি যুবকের ওয়ার্ক পারমিট বাতিল করল মালয়েশিয়া

Sabina Sami