আন্তর্জাতিক

‘মক্কা গার্লস’ মিউজিক ভিডিও, সৌদি নারী র‌্যাপারকে গ্রেপ্তারের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : মিউজিক ভিডিও রিলিজ করে গ্রেপ্তারের সম্মুখীন হয়েছেন সৌদি আরবের এক নারী র‌্যাপার। আসায়েল এসলাই নামে ওই তরুণী পবিত্র মক্কা নগরীর বাসিন্দা বলে জানা গেছে। বিবিসি জানায়, ‘মক্কা গার্ল’ শিরোনামে গানটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন সৌদি নাগরিকেরা। এ ঘটনাকে প্রশাসনের’ ভণ্ডামি’ বলেও বিদ্রূপ করেন তারা।

গত সপ্তাহে ইউটিউবে মিউজিক ভিডিওটি প্রকাশ পায়। এতে ওই তরুণীর নাম উল্লেখ করা হয় আসায়েল এসলাই। একটি ক্যাফেতে ধারণ করা মিউজিক ভিডিওটিতে নারী-পুরুষদের নাচতেও দেখা যায়। গানটির বিষয়বস্তু ইসলামের পবিত্র নগরী মক্কার নারীরা। প্রতি বছর হজ করতে পুরো পৃথিবী থেকে লাখ লাখ মুসলিম মক্কায় ভ্রমণ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়। অনেক সৌদি নারী নিজেদের অধিকার রক্ষায় ভিডিওটি শেয়ার দেন। এদিকে গত বৃহস্পতিবার মক্কার গভর্নর খালেদ আল-ফয়সাল ওই র‌্যাপার এবং ভিডিওটির সঙ্গে সংশ্লিষ্টদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন। তাদের বিরুদ্ধে তিনি মক্কা নগরীর প্রথা লঙ্ঘনের অভিযোগ আনেন। তার দাবি, ভিডিওটির সঙ্গে সম্পৃক্তরা মক্কা নগরীর কেউ নন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

এবার করোনাকে পরাজিত করে বাড়ি ফিরলেন ৯৫ বছরের বৃদ্ধা

rony

শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক : ট্রাম্প

Shamim Reza

বাড়ি ফিরতে ২শ’ কিলোমিটার পায়ে হেঁটে রাস্তায় মৃত্যু

rony

করোনা একদিনে কেড়ে নিল ৩৫১৬ প্রাণ

Shamim Reza

কাতারে করোনাভাইরাসে বাংলাদেশির মৃত্যু

Shamim Reza

ট্রেনের বগিতে হচ্ছে করোনার আইসোলেশন ওয়ার্ড

Shamim Reza