Views: 51

আন্তর্জাতিক স্লাইডার

মধ্যপ্রাচ্যের শান্তি পরিকল্পনা মঙ্গলবারের মধ্যে প্রকাশ : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: আগামী মঙ্গলবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ওয়াশিংটন সফরের আগে দীর্ঘ প্রতীক্ষিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ইউএনবি’র।

বৃহস্পতিবার এয়ার ফোর্স ওয়ান নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে ট্রাম্প বলেন, ‘সম্ভবত নেতানিয়াহুর সাথে বৈঠকের কিছু আগে বা পরে আমরা এই পরিকল্পনা প্রকাশ করব।’


ট্রাম্প আরও বলেন, ফিলিস্তিনিরা প্রথমে এই পরিকল্পনার বিরুদ্ধে নেতিবাচক প্রতিক্রিয়া দেখাতে পারে, কিন্তু ‘এটি তাদের জন্য আসলেই অত্যন্ত ইতিবাচক’।

এর আগে হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়, ‘নেতানিয়াহুর এই সফর আমাদের আঞ্চলিক ও জাতীয় সুরক্ষা নিয়ে আলোচনা করার একটি সুযোগ।’

হোয়াইট হাউজের সূত্র মতে, ইসরায়েলের রাজনৈতিক জোট ব্লু অ্যান্ড হোয়াইট এবং নেতানিয়াহুর নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বেনজামিন গান্তজ ওয়াশিংটন সফরের জন্য ট্রাম্পের আমন্ত্রণ গ্রহণ করেছেন।

মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দীর্ঘ প্রতীক্ষিত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনাটি ট্রাম্প এবং নেতানিয়াহুর পক্ষে একটি রাজনৈতিক হাতিয়ার হতে পারে কারণ এই দুই নেতাই বর্তমানে নিজ নিজ দেশে রাজনৈতিক চাপের মুখে রয়েছেন।


আরও পড়ুন

উইঘুর মুসলিমদেরকে অত্যাচার: শিনজিয়াং থেকে আমদানি বন্ধ করল আমেরিকা

mdhmajor

মাস্ক পরলে স্ত্রীকে গুডনাইট কিস দেয়া যায় না : ট্রাম্প

Sabina Sami

জলবায়ূ পরিবর্তন ও কোভিড-১৯ বর্তমানে বৈশ্বিক হুমকি: প্রধানমন্ত্রী

mdhmajor

করোনা আতঙ্ক শেষ না হতেই যুক্তরাষ্ট্রে আসছে নতুন আরেক আতঙ্ক

Sabina Sami

মুসলিম বলে বিধাননগরের হোটেল থেকে বের করে দেওয়া হলো শিক্ষকদের

Sabina Sami

বিশ্বজুড়ে করোনায় আরও সাড়ে ৫ হাজার মানুষের প্রাণহানি

Sabina Sami