Views: 27

আন্তর্জাতিক

মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ভারতবর্ষের নেত্রী’ বলে যে ইঙ্গিত দিলেন মুকুল

আন্তর্জাতিক ডেস্ক: আগামী লোকসভা ভোটে দিল্লির মসনদ থেকে মোদিকে হঠানোর ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় বিজেপিকে রুখে দেওয়ার পর অন্যান্য রাজ্যে সংগঠন বিস্তারের কথা ঘোষণা করেছেন অভিষেকও।

শুক্রবার তৃণমূলে যোগ দিয়ে মুকুলের মুখে নেত্রীর প্রশস্তিতে ধরা পড়ল জাতীয় রাজনীতির আগামীর ইঙ্গিত। মুকুল বললেন, ”বাংলাকে সামনে থেকে নেতৃত্ব দেবেন, ভারতবর্ষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

সাড়ে ৩ বছর পর ‘ঘরওয়াপসি’ করে মুকুল রায় এদিন বলেন, ”আমার নিজের খুব ভালো লাগছে। পুরনো মানুষদের সঙ্গে দেখা হচ্ছে। বিজেপি থেকে বেরিয়ে এসে নতুন আঙিনায় যাঁদের সঙ্গে দেখা হচ্ছে, কথা বলতে পারছি। আমার খুব ভালো লাগছে। বিজেপি করতে পারলাম না। করব না। তাই পুরনো ঘরে ফিরে এলাম।”

তার পরই মুকুলের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ”বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে। যিনি সামনে থেকে বাংলাকে নেতৃত্ব দেবেন তিনি আমাদের সকলের নেত্রী, ভারতবর্ষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

পুরনো সতীর্থের প্রশংসা করেছেন মমতাও। তাঁর কথায়, ”নির্বাচনের সময় অনেকে গদ্দারি করেছিল। দলবিরোধী একটাও কথা বলেনি মুকুল।”

মুকুলের স্বাস্থ্য নিয়েও উদ্বেগ ধরে পড়েছে তাঁর গলায়। তৃণমূল নেত্রী বলেন, ”ঘরের ছেলে ঘরে ফিরল। মুকুল নিজেও মানসিক শান্তি পেল। চমকে-ধমকে এজেন্সি দেখিয়ে মুকুলের উপরে কম অত্যাচার হয়নি। মুকুল নিজেও মানসিক শান্তি পেল। শরীরটা খারাপ হয়ে যাচ্ছিল। মুখে বলতে পারত না।” তথ্যসূত্র: জিনিউজ

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam