চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

মসজিদে পাঁচের অধিক মুসল্লি, লক্ষ্মীপুরে ইমাম আটক


জুমবাংলা ডেস্ক : সরকারি নির্দেশনা অমান্য করে লক্ষ্মীপুরে এশার নামাজের জামাতে ৫ জনের বেশি মুসল্লি হওয়ায় ইমামকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বাদ এশা লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার আনু বেপারী জামে মসজিদে এ ঘটনা ঘটে। পরে অবশ্য ইমামকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে জামাতে বেশি মুসল্লি হওয়ার ঘটনায় ইমামদের দোষ দিচ্ছেন না সচেতন মহল।

সচেতন মহলের ভাষ্যমতে, এ জেলার মানুষগুলো ধর্মান্ধে বিশ্বাসী। তারা কোনো কিছু সহজে বুঝতে চেষ্টা করে না। ভালোর জন্য বললেও সেটাকে খারাপ পর্যায়ে নিয়ে যায়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে ইসলামিক ফাউন্ডেশন দেশের শীর্ষ স্থানীয় আলেমদের সঙ্গে বৈঠক করে মসজিদে নামাজের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।
এতে পাঁচ ওয়াক্ত নামাজের জামাতে ৫ জন ও জুমার নামাজে ১০ জনের বেশি মুসল্লিকে আসতে নিষেধ করেছে। কিন্তু মফস্বল ও গ্রামের মানুষগুলো এটি মানতে চায় না। ইমামরা নিষেধ করলেও নামাজে দাঁড়ানোর পর অতিরিক্ত মানুষ এসে অংশগ্রহণ করে।


এদিকে জেলা সদর, রায়পুর ও রামগঞ্জের কয়েকটি মসজিদে নামাজের আজানের পর মুসল্লিদেরকে মসজিদে না এসে বাড়িতে নামাজ পড়ার জন্য আহবান করা হয়। করোনা সংক্রমণ রোধে জেলার বিভিন্ন মসজিদ থেকে মাইকিং করে সবাইকে যার যার অবস্থানে থেকে সচেতনতার নির্দেশ দেওয়া হচ্ছে।

ইমামকে আটকের বিষয়টি নিশ্চিত করে মসজিদ ও মদিনাতুল উলুম রহমতে আলম ইসলামী মিশন মাদরাসা কমিটির দপ্তর সম্পাদক ফিরোজ আলম রাসেল বলেন, আমি ঘটনাটি শুনেছি। ইমামের দোষ ছিল না। জামাতে দাঁড়ানোর পর অতিরিক্ত মুসল্লি এসে নামাজে অংশ নেয়। এতে পুলিশ মসজিদের ইমামকে আটক করে নিলেও পরে ছেড়ে দিয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে নাম প্রকাশ্যে অনিচ্ছুক লক্ষ্মীপুর সদর মডেল থানার ডিউটি অফিসার জানান, দিকনির্দেশনা দিয়ে ইমামকে ছেড়ে দেওয়া হয়েছে।সূত্র : কালের কন্ঠ

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

দেশের প্রথম রেড জোনে প্রশাসনের ৭ নির্দেশনা

Shamim Reza

তথ্য গোপন করে রোগী ভর্তি, ডাক্তারসহ ১১ জনের করোনা

Shamim Reza

গাজীপুরে বিএনপি এখন ঘরোয়া দল

rskaligonjnews

শালবনে বাঁশ বাগান, বিপাকে উপকারভোগীরা

rskaligonjnews

মাস্ক না পরায় ৫১ জনকে জরিমানা

rony

কালীগঞ্জে মাদকের ওয়ারেন্টভূক্ত আসামীসহ ৬ মাদক কারবারী আটক

rskaligonjnews