Views: 1

আন্তর্জাতিক ওপার বাংলা

মহাসড়কে গরু ‘ট্রাফিক’ না মানলে গুনতে হবে জরিমানা!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের কাটোয়া পৌরসভার মানুষ দিনের পর দিন রাস্তায় গরুর উপদ্রবে অতিষ্ঠ হয়ে উঠেছে।  প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। তা ছাড়া যানজট লেগে আছে সর্বক্ষণ। এ থেকে পরিত্রাণ পেতে এক অভাবনীয় ব্যবস্থা নিতে চলেছে পৌরসভা। তা হলো ট্রাফিক আইন আর নিয়ম ভাঙলে জরিমানা গুনতে হবে গরুর মালিককে।
স্থানীয় সূত্রের বরাত দিয়ে কলকাতার দৈনিক সংবাদ প্রতিদিন জানিয়েছে, কাটোয়া শহরের স্টেশন বাজার, চৌরাস্তা, কাছারি রোড, সুবোধ স্মৃতি রোড, রেলগেট-সহ নানা এলাকায় সকাল হলেই বেশ কিছু গরু রাস্তার দখল নেয়। তারা রাস্তায় ঘুরে ঘুরে ফেলে দেয়া শাকসবজি খায়। কখনও দোকানে দোকানে গিয়েও হানা দেয়।
কাটোয়া পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেছেন, রাস্তায় গরুগুলি অবাধে চড়ে বেড়াচ্ছে। ফলে প্রচুর সমস্যা হচ্ছে সাধারণ মানুষের। দুর্ঘটনা ঘটছে। এজন্য প্রথমে ওই গরুর মালিকদের সতর্ক করা হবে। তাতে কাজ না হলে গরুগুলি ধরে খোঁয়াড়ে পাঠানোর ব্যবস্থা করা হবে। প্রয়োজনে আমরা গরুর মালিকদের জরিমানাও করব।
সংবাদ প্রতিদিন জানিয়েছে, গরুগুলির ভয়ে ওই এলাকার নারী ও শিশুরা ভয়ে থাকেন। রাস্তা দিয়ে চলাফেরার সময় কখনো কখনো গরুগুলি পথচারীদের দিকে তেড়ে যায়।
স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, কাটোয়ার অনেক গোপালক তাদের গরুগুলি সারাদিন ছেড়ে রাখেন। কাটোয়া রেলস্টেশনেও বেশ কয়েকটি গরু রোজ চড়ে বেড়ায়। তাদের এই অবাধ গতিবিধির জেরে রেলযাত্রীরা সমস্যায় পড়েন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনা আক্রান্ত ভাইয়ের অবস্থা গুরুতর, দেখতে যাবেন ট্রাম্প?

Sabina Sami

বঙ্গবন্ধু আগামী প্রজন্মের অনুপ্রেরণার উৎস : ইউনেস্কো

Sabina Sami

আগস্টে ১৪ দিনেই ৩৬ লাখ করোনা আক্রান্ত : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Sabina Sami

‘আকাশছোঁয়া’ দামে বিক্রি হবে গাধার দুধ

Shamim Reza

জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা

Shamim Reza

নির্বাচনে হারলেও সহজে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প

Shamim Reza