Views: 78

আন্তর্জাতিক

মার্কিন নিষেধাজ্ঞা তুলে নিলে ইরান সমস্ত প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে : রুহানি

হাসান রুহানি
ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। (ফাইল ছবি)

আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তার দেশের ওপর থেকে অবৈধ মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিলে তেহরান পরমাণু সমঝোতায় দেয়া সমস্ত প্রতিশ্রুতি আবার বাস্তবায়ন শুরু করবে। খবর পার্সটুডে’র।

ইরান সফররত কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুর রহমান বিন আলে সানির সঙ্গে গতকাল (সোমবার )এক বৈঠকে প্রেসিডেন্ট হাসান রুহানি এই মন্তব্য করেন। বৈঠকে তিনি ইরানের ওপর থেকে আমেরিকার আরোপ করা সমস্ত অবৈধ নিষেধাজ্ঞা প্রত্যাহারের ওপর জোর দেন। একই সঙ্গে তিনি বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া প্রস্তাবগুলোর প্রতি আমেরিকার সম্মান দেখানো জরুরি।

প্রেসিডেন্ট রুহানি বলেন, আমেরিকা যখনই ইরানের বিরুদ্ধে আরোপ করা অবৈধ নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে ইরানও সাথে সাথে তার প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু করবে।

ডোনাল্ড ট্রাম্পের পতনের পর আমেরিকায় নতুন প্রশাসনের আগমন এবং প্রেসিডেন্ট জো বাইডেনের পরমাণু সমঝোতায় ফেরার আগ্রহের কথা উল্লেখ করে প্রেসিডেন্ট রুহানি বলেন, আজ একথা পুরো বিশ্বের সামনে পরিষ্কার হয়ে গেছে যে, আমেরিকার পক্ষ থেকে গ্রহণ করা সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি ব্যর্থ হয়েছে। নতুন প্রশাসনের সামনে এখন দুটি পথ খোলা; তারা নতুন দৃষ্টিভঙ্গি গ্রহণ করবে নাকি ট্রাম্প প্রশাসনের ব্যর্থ পথ অনুসরণ করবে সেটা তাদেরকে বেছে নিতে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টাইমস স্কোয়ারে বোমা হামলা: বাংলাদেশি আকায়েদ উল্লার যাবজ্জীবন

Saiful Islam

মিয়ানমারে অনাহারের মুখে লাখ লাখ নাগরিক: জাতিসংঘ

Saiful Islam

দৈনিক করোনা শনাক্ত রোগীর সংখ্যায় ভারতের বিশ্বরেকর্ড

Mohammad Al Amin

ইসরায়েল জুড়ে ছড়িয়ে পড়েছে আতঙ্ক

Shamim Reza

ইউক্রেন সীমান্ত থেকে সেনাপ্রত্যাহার করছে রাশিয়া

Saiful Islam

দ. কোরিয়ায় ভিসা নিষেধাজ্ঞার চারদিন পর ঘুম ভাঙলো বোয়েসেলের!

mdhmajor