Views: 134

আন্তর্জাতিক ওপার বাংলা

মার্কিন ভোটের আগে ২২ লাখ বিজ্ঞাপন প্রত্যাখান ফেসবুক ও ইনস্টাগ্রামের

আন্তর্জাতিক ডেস্ক : ফেসবুক ও ইনস্টাগ্রাম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ‘ভোটে বাধা’ দেয়ার চেষ্টা করা হয়েছে এমন ২২ লাখ বিজ্ঞাপন প্রত্যাখান করেছে এবং এক লাখ ২০ হাজার পোস্ট প্রত্যাহার করা হয়েছে।

রবিবার ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগের দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

সাবেক ব্রিটিশ উপ-প্রধানমন্ত্রী ফরাসি সাপ্তাহিক জার্নাল ডু ডিম্যানচে পত্রিকাকে জানিয়েছেন, অনলাইনে ১৫ কোটি ভুয়া তথ্যের পোস্টের ব্যাপারে সতর্কতামূলক পোস্ট করা হয়।


ফেসবুক ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনকালের ঘটনার পুনরাবৃত্তি রোধ করার চেষ্টা করছে, ওই নির্বাচনে ট্রাম্প বিজয়ী হন। এসময় রাশিয়া থেকে ভোটার মেনিপুলেট করতে এই নেটওয়ার্ক ব্যবহার করা হয়। ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার জন্য ২০১৬ সালে অনুষ্ঠিত ব্রিটেনের গণভোটের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।

ফেসবুকের গ্লোবাল এফেয়ার্স এবং কমিউনিকেশন বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ক্লিগ বলেন, ৩৫ হাজার কর্মী আমাদের প্লাটফরমের নিরাপত্তা এবং নির্বাচন সম্পর্কিত বিষয় তদারকির দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, তথ্য যাচাইয়ের জন্য ফ্রান্সের পাঁচটি সহ ৭০টি বিশেষ মিডিয়ার সাথে আমরা অংশীদারিত্ব সম্পর্ক স্থাপন করেছি। এএফপিও এর অংশীদার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

১০ টাকায় এক প্লেট বিরিয়ানি, ৫০০ প্লেট বিক্রি হতেই পুলিশ

globalgeek

ট্রাম্প নোংরা বলায় ক্ষেপেছেন ভারতীয়রা

Sabina Sami

উইঘুর মুসলিমদের নিয়ে নিয়ে সোচ্চার কানাডা, প্রতিবাদ চীনের

mdhmajor

আমেরিকায় রাজনীতির লড়াইয়ে নারীদের সামনে যেধরনের সমস্যা

Sabina Sami

এস-৪০০ নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আবারও বিবাদে জড়াচ্ছে তুরস্ক?

Saiful Islam

লিবিয়ার যুদ্ধবিরতি চুক্তি ‘বিশ্বাসযোগ্য’ নয়: এরদোগান

Saiful Islam