মালিককে বাঁচাতে বিষধর সাপের মুখোমুখি পোষা বিড়াল

আন্তর্জাতিক ডেস্ক : পোষা প্রাণীদের প্রভুভক্তির ঘটনা নতুন কিছু নয়। ভারতে সম্প্রতি ঘটেছে তেমনই এক ঘটনা। ফণা তুলে থাকা এক বিষাক্ত গোখরো সাপের সামনে ঘরের ঠিক প্রবেশপথেই কড়া পাহারাদারের মতো দাঁড়িয়ে একটি সাদা বিড়াল। মালিকের প্রতি বিড়ালের এই প্রভু ভক্তের নিদর্শন ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

যে বিড়ালকে নিয়ে এত আলোচনা, সেই বিড়ালের নাম চিনু। চিনু ভারতের ভুবনেশ্বরের কপিলেশ্বেরের বাসিন্দা সম্পদকুমার পারিদার একটি পোষা বিড়াল। বছর দেড়েক ধরেই চিনু রয়েছে সম্পদকুমার পারিদার বাড়িতে।

প্রতিবেদন থেকে জানা যায়, মঙ্গলবার (২০ জুলাই) সম্পদকুমারের বাড়ির সামনে চিনু খেলছিলো। হঠাৎ কিছু একটার আওয়াজ পেয়ে সে বাড়ির পিছনের দিকে দৌড়ে যায়। কৌতূহলবশত চিনুর পিছু নেন সম্পদকুমারও। তিনি গিয়ে দেখেন, ৪ ফুট দৈর্ঘ্যের একটি গোখরা সাপ বাড়ির ভিতরে ঢোকার চেষ্টা করছে। যতবারই সাপটি সামনে এগিয়ে বাড়িতে প্রবেশের চেষ্টা করেছে, ততবারই চিনু ঝাঁপিয়ে পড়ে সাপের গতিপথে বাধা দিয়েছে। এভাবে প্রায় আধা ঘণ্টার মত সাপের মুখোমুখি হয়ে চিনু কড়া প্রহরীর মতো দাঁড়িয়ে ছিলো।

পরবর্তী ঘটনা জানিয়ে সম্পদকুমার বলেন, “ভয় পাচ্ছিলাম চিনুর কোনও ক্ষতি না হয়ে যায়। এই অবস্থা দেখে তাড়াতাড়ি সাপ উদ্ধারকারীদের ফোন করি। তারা এসে সাপটিকে নিয়ে যায়। কিন্তু ততক্ষণ কড়া রক্ষীর মতো কাজ করে গিয়েছে আমাদের চিনু।”

ভিডিওটি দেখুন:


জুমবাংলানিউজ/এসআর