Views: 50

আন্তর্জাতিক পজিটিভ বাংলাদেশ বিভাগীয় সংবাদ

মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিপি হলেন কিশোরগঞ্জের শোলাকিয়ার বশির

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। ২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত এই নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বশিরসহ আটজন।

দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে।


গত বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে সাত প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ৬৮৩ ভোট পেয়ে বিজয়ী হন বাংলাদেশি এই শিক্ষার্থী। বশির ইবনে জাফরকে ‘সাপোর্ট দেয়ার জন্য প্রথমত সকল বাংলাদেশি শিক্ষার্থী, মালয়েশিয়ান এবং বিভিন্ন দেশের শিক্ষার্থীরাসহ দূর থেকে দেশ-বিদেশের সকল প্রিয় মানুষদের প্রতিআন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা।

বিশ্ববিদ্যালয়টির প্রকৌশল বিভাগে অধ্যয়নরত বশির ইবনে জাফরের বাড়ি কিশোরগঞ্জের শোলাকিয়ায়। কওমি মাদরাসা ও কলেজে পড়াশোনার পাশাপাশি তিনি কোরআনের হাফেজও।

রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনার করতে যান বশির।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সাভারে রাবির সাবেক শিক্ষার্থী হত্যা : দুই আসামি গ্রেফতার

Shamim Reza

নিষেধাজ্ঞা দিয়ে ইরানের তেল শিল্পের ক্ষতি করা যাবে না: তেলমন্ত্রী

azad

ট্রেনের মুখোমুখি সংঘর্ষে তেলে ভাসল রাস্তাঘাট, পাতিল ভরে নিয়ে গেলো এলাকাবাসী

Sabina Sami

৭ মাস পর পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে সুন্দরবন

azad

ইয়েমেনে সেনাদের হামলায় ১৫ হুতি বিদ্রোহী নিহত

Shamim Reza

গভীর সঙ্কটে সৌমিত্র, রাখা হলো ভেন্টিলেশনে

azad