Views: 13

আন্তর্জাতিক প্রবাসী খবর

মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অভিযোগে ২ বাংলাদেশি আটক


আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় জাল পাসপোর্ট ও ভিসা তৈরির অভিযোগে দুই বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

সোমবার (১১ জানুয়ারি) ইমিগ্রেশন বিভাগ অভিযান চালিয়ে রাজধানী কুয়ালালামপুরের চেরাসের একটি ভবন থেকে বিপুল পরিমাণ বাংলাদেশি জাল পাসপোর্ট ও সিআইডিবি কার্ডও উদ্ধার করেন।

মিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল জাইমি দাউদ সংবাদ সম্মেলনে বলেন, ইমিগ্রেশনের নথিপত্র জাল করে আসছিল চক্রটি।  গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে ইন্টেলিজেন্স ও স্পেশাল অপারেশন অ্যান্ড অ্যানালাইসিস ডিপার্টমেন্টের কর্মীরা ৩২ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করে।


দাতুক খায়রুল জাইমি দাউদ বলেন, এ চক্রের সন্দেহভাজন ব্যক্তি একজন বাংলাদেশি। যার বিরুদ্ধে ২০১৭ সাল থেকে ইমিগ্রেশন ডকুমেন্ট জালিয়াতি সিন্ডিকেটের নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।  ওই বছরের ২৫ অক্টোবর গোয়েন্দা, বিশেষ অপারেশন এবং পর্যবেক্ষণ বিভাগ রাজধানীর জালান মেডান পাসারে অভিযান চালিয়ে তার বিরুদ্ধে আনা জালিয়াতির অভিযোগের প্রমাণ পায়।

তিনি আরও বলেন, ২০১৭ সালের অভিযানে দুজন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এই জালিয়াতি কর্মকাণ্ডের মূল পরিকল্পনাকারী একজন বাংলাদেশি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১১ জানুয়ারি ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সিরিয়ায় ফের ইসরায়েলি বিমান হামলা

Saiful Islam

নতুন করে ৪ শহর লকডাউনে দিলো চীন

Saiful Islam

যুক্তরাষ্ট্রের সঙ্গে তীব্র উত্তেজনার মধ্যেই ইরানের ক্ষেপণাস্ত্র মহড়া

Saiful Islam

ট্রাম্পের ‘লজ্জাজনক বিদায়’ প্রক্রিয়া শুরু

Saiful Islam

প্রেমিককে তলোয়ার দিয়ে কুপিয়ে হত্যা করলো তরুণী!

Saiful Islam

ট্রাম্পকে অভিশংসনের জন্য সংবিধান সংশোধনী পাস

azad