Views: 26

জাতীয় বিভাগীয় সংবাদ

মাসের শেষ ৩ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা

ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: চলতি মাসের শেষ ৩ দিন দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন আজ বাসসকে জানান, চলতি মাসের ২৮, ২৯ ও ৩০ তারিখ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরপর তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে।

তিনি জানান, রংপুর, ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ যশোর ও কুষ্টিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় আরো ২ থেকে ৩ দিন অব্যাহত থাকতে পারে।

এরপর চলতি মাসে দেশে আর শৈত্য প্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা কম, মাসের শেষভাগে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। তবে বৃষ্টির পর তাপমাত্রা একটু হ্রাস পেতে পারে।


আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস, শ্রীমঙ্গলে ৭ ডিগ্রী সেলসিয়াস, ডিমলায় ৭ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস এবং টেকনাফে সর্বোচ্চ ৩০ ৮ ডিগ্রী সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘন্টার শেষের দিকে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তন হতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৩৯ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে । সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মানিকগঞ্জে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Saiful Islam

বিএনপির আন্দোলন এখন পত্রিকার পাতা আর ফেসবুক স্ট্যাটাসে সীমাবদ্ধ: কাদের

mdhmajor

ফাঁসির রায়ের পর হাসতে হাসতে প্রিজন ভ্যানে উঠলেন ও ইশারায় টাকাও চাইলেন!

globalgeek

ফাঁসির রায়ের পর টাকা চাইলেন রিফাত

rony

হঠাৎ দাম বেড়েছে মোটা চালের

Shamim Reza

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাংকে নৈশপ্রহরী হত্যার রহস্য উদঘাটন

Shamim Reza