Views: 73

জাতীয় বিভাগীয় সংবাদ

মা ইলিশ ধরার অপরাধে ৩ দিনে ৬ লাখ টাকা জরিমানা

প্রতীকী ছবি

জুমবাংলা ডেস্ক: মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২০ বাস্তবায়নের তৃতীয় দিন আজ শনিবার পর্যন্ত দেশের আট বিভাগে ৪৪২টি ভ্রাম্যমাণ আদালত এবং তিন হাজার ৫৯টি অভিযান পরিচালনা করা হয়েছে। খবর ইউএনবি’র।

এসব অভিযানের মাধ্যমে নয় কোটি ১৩ লাখ চার হাজার টাকা মূল্যের ৬৫ লাখ ৯৯ হাজার ২০০ মিটার কারেন্ট জালসহ ৪৪৫টি অন্যান্য অবৈধ জাল আটক করা হয়েছে।


এ সময়ের মধ্যে অবৈধভাবে মাছ আহরণের দায়ে মৎস্য আইনের আওতায় ১৭৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান এবং ছয় লাখ ৬৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলা করা হয়েছে ২৭৩টি।

এছাড়া, অভিযানের সময় ৩.৩৬ মেট্রিক টন ইলিশ মাছ জব্দ করা হয়।

শনিবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন মৎস্য অধিদপ্তরে স্থাপিত মা ইলিশ সংরক্ষণ অভিযান সংক্রান্ত নিয়ন্ত্রণ কক্ষ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

উল্লেখ, ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করেছে সরকার। এ ২২ দিন এসব কাজ করা আইনত দণ্ডনীয় অপরাধ।

আইন অমান্যকারীকে কমপক্ষে এক বছর থেকে সর্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

তথ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া ক্রোড়পত্র নয়

Saiful Islam

সর্বস্ব হারিয়ে প্রতারকের বাড়ির সামনে আমরণ অনশন

Saiful Islam

বান্দরবানে তরুণীকে গণধর্ষণ, দুই আসামির স্বীকারোক্তি

Saiful Islam

সিলেটে পৃথক গ্রামে ২ কিশোরী ধর্ষণ, যুবক গ্রেফতার

Shamim Reza

নির্ভুল পরিসংখ্যান দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে পারে: রাষ্ট্রপতি

Shamim Reza

সেই তান্ত্রিককে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ

Shamim Reza