Views: 128

আন্তর্জাতিক স্লাইডার

মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক:  সোমবার রাজভবনে গিয়ে রাজ্যপালের কাছে গিয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তা গ্রহণ করে আগামীর জন্য শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় । খবর জিনিউজের।

বুধবার সকাল ১০টা ৪৫ মিনিটে রাজভবনে নতুন করে মুখ্যমন্ত্রীর পদে শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোভিড পরিস্থিতির জন্য শপথগ্রহণ অনুষ্ঠানে অতিথির সংখ্যা থাকবে নিয়ন্ত্রিত।

সোমবার সন্ধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। প্রায় দেড় ঘণ্টা ছিলেন। রীতি মেনে পদত্যাগ করেন তিনি। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল। অন্তর্বর্তী সময়ে মমতাকেই দায়িত্বভার সামলানোর অনুরোধ করেছেন।

রাজ্যপাল টুইট করেন, ‘বিধানসভা ভোটে জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানাচ্ছি। তৃতীয়বারের জন্য মানুষকে সেবা করার সুযোগ পেয়েছেন। আশা করছি, রাজ্যের অতীত গৌরব পুনরুদ্ধার করবেন তিনি।’

সোমবার বিকালে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘’নির্বাচিত জনপ্রতিনিধিরা সর্বসম্মতিক্রমে প্রিয় নেত্রী, জননেত্রীকে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পশ্চিমবঙ্গ বিধানসভার পরিষদীয় দলের নেত্রী হিসেবে নির্বাচন করেছেন। সিদ্ধান্ত হয়েছে, আগামী ৫ মে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন। ৬ তারিখ থেকে তৃণমূলের সমস্ত নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথপাঠ করাবেন প্রোটেম স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।’

Share:



আরও পড়ুন

নাইজেরিয়ায় নৌকাডুবে ৩০ জনের মৃত্যু

Shamim Reza

শ্মশান থেকে করোনায় মৃতদের পোশাক চুরি করে বিক্রি

Shamim Reza

বাংলাদেশসহ ৪ দেশের ওপর আমিরাতের নিষেধাজ্ঞা

Shamim Reza

আস্থা ভোটে হেরে ক্ষমতা হারালেন নেপালের প্রধানমন্ত্রী

Shamim Reza

ইসরায়েলের বিমান হামলায় হামাসের কমান্ডার নিহত

Shamim Reza

৭ জুন পর্যন্ত মালয়েশিয়ায় কঠোর লকডাউন ঘোষণা

mdhmajor