Views: 77

জাতীয় স্বাস্থ্য

মুজিববর্ষে উদ্বোধন হলো বাংলাদেশের প্রথম লিভার ফেইলিউর ইউনিটের


নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে স্পেশালাইজড লিভার সেন্টারে বাংলাদেশের সর্বপ্রথম লিভার ফেইলিউর ইউনিটের উদ্বোধন গতকাল (১৬ ফেব্রুয়ারি) ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)।

এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক এবং একুশে টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা পীযূষ বন্দ্যোপাধ্যায়।


বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনারস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট অধ্যাপক মোঃ মনিরুজ্জামান ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের গ্রাম ক্যান্সার ও রিসার্চ সেন্টারের ফাউন্ডিং ডিরেক্টর রেজা সেলিম ও ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের লিভার বিভাগের অধ্যাপক ডা. সি ই ইয়াপেন।

স্পেশালাইজড লিভার সেন্টারটি ধানমন্ডি-১৪তে ফারাবী জেনারেল হাসপাতালে অবস্থিত।

একিউট লিভার ফেইলিউর এবং একিউট অন ক্রনিক লিভার ফেইলিউর রোগীদের জন্য লিভার ফেইলিউর ইউনিটটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজের সহযোগিতায় বাংলাদেশে অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) এর নেতৃত্বে একদল লিভার বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে লিভার ফেইলিউর ইউনিটটি পরিচালিত হবে।

বাংলাদেশের সর্বপ্রথম লিভার ফেইলিউর ইউনিটটির উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা এটিকে অত্যন্ত প্রশংসনীয় একটি উদ্যোগ বলে আখ্যায়িত করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এইচটি ইমাম আইসিইউতে

Shamim Reza

দুই সপ্তাহের মধ্যে মশা নিয়ন্ত্রণে আসবে: মেয়র তাপস

Shamim Reza

খালেদার দণ্ড মওকুফের সিদ্ধান্ত নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

rony

বিএনপির অপরাজনীতিতে দেশের গণতন্ত্রের বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে : কাদের

azad

দারুল ইহসানের সনদ নিয়ে যা বলল শিক্ষা মন্ত্রণালয়

Shamim Reza

স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

rony