Views: 8

জাতীয় শিক্ষা

মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষায় অবদান রাখবে: শিক্ষামন্ত্রী


জুমবাংলা ডেস্ক : মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণা এবং নতুন জ্ঞান সৃষ্টিতে আরও অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকীর ভার্চুয়াল অনুষ্ঠানমালার আজ দ্বিতীয় দিনে আজ সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই শুভেচ্ছা বক্তৃতায় এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, দেশের মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেক ঐতিহ্য রয়েছে। দেশ গঠন এবং রাষ্ট্র পরিচালনায় এর অনেক শিক্ষক বিশেষ ভূমিকা রেখেছেন।


উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এতে সভাপতিত্ব করেন।

জাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাবেক উপাচার্য ও অধ্যাপকদের পরামর্শ এবং অভিমত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উন্নয়নে বিশেষ অবদান রাখবে।

ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবীরের পরিচালনায় এই ভার্চুয়াল স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, সিন্ডিকেট ও সিনেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, দেশ-বিদেশে অবস্থানরত প্রাক্তন ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

ভার্চুয়াল এই স্মৃতিচারণমূলক অনুষ্ঠানটি জুম প্ল্যাটফর্মের পাশাপাশি জনসংযোগ কার্যালয় জাবি ফেসবুকে সরাসরি প্রচার করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

rony

শিশুদের চকলেট তৈরি হতো কারখানার রং দিয়ে

Shamim Reza

স্ত্রীর পরকীয়ায় স্বামীর সহযোগিতা

Shamim Reza

গোপনেও সিলেট যেতে পারলেন না মাওলানা মামুনুল

rony

রক্তাক্ত আনুশকাকে সোফায় দেখেন দারোয়ান, মিললো আরও চাঞ্চল্যকর তথ্য

Shamim Reza

দিহান যৌনশক্তি বাড়ানোর ওষুধ সেবন করেছিল কি না, পরীক্ষার নির্দেশ

Shamim Reza