আন্তর্জাতিক

মৃত্যুদণ্ড ঠেকিয়ে দিল করোনা

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস মহামারি বিশ্বব্যাপী লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিলেও একজনের মৃত্যু আপাতত ঠেকিয়ে দিয়েছে। করোনার কারণে ড্যানিয়েল লুইস লি নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড স্থগিত করেছে যুক্তরাষ্ট্রের আদালত। দেশটিতে গত ১৭ বছরের মধ্যে এই প্রথম কারও মৃত্যুদণ্ড কার্যকর স্থগিত হলো । খবর বিবিসি ও আলজাজিরার।

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা রাজ্যের ইউকোনের বাসিন্দা ডানিয়েল লি ১৯৯৬ সালে আরকানসাসে একই পরিবারের তিনজনকে খুন করেন। তার হাতে খুন হন আরকানসাসের অস্ত্র বিক্রেতা উইলিয়াম মুয়েলার, তার স্ত্রী ন্যান্সি ও তাদের একমাত্র মেয়ে অষ্টাদশী সারাহ পাওয়েল।


এই খুনের দায়ে লির মৃত্যুদণ্ড হয়। আগামীকাল সোমবার ইন্ডিয়ানার টেরে হাউতি কারাগারে লির মৃত্যুদণ্ড কার্যকরের দিনক্ষণ ঠিক করা ছিল। রায় ছিল, বিষাক্ত ইনজেকশন দিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে ৪৭ বছরের লির।

তবে তার স্বজনরা আদালতকে জানিয়েছেন, করোনা মহামারির কারণে লিকে শেষ দেখার জন্য তারা আসতে পারছেন না।

স্বজনদের আবেদন বিবেচনায় নিয়ে মৃত্যুদণ্ড আপাতত স্থগিত করেছেন ইন্ডিয়ানার ফেডারেল জজ। চিফ ডিস্ট্রিক্ট জজ জেন মাগুনাস রুলে বলেন, লির মৃত্যুদণ্ড স্থগিত থাকবে। যেহেতু তার পরিবার তার সঙ্গে শেষ দেখা করতে চায় এবং করোনা মহামারির কারণে তারা আসতে পারছে না।

তবে জেলা জজের এ রুলের পর যুক্তরাষ্ট্রের জাস্টিজ ডিপার্টমেন্ট সপ্তম ইউএস সার্কিট আদালতে আপিল করেছে। অ্যার্টনি জেনারেল উইলিয়াম বার বলেছেন, খুনির মৃত্যুদণ্ড স্থগিত হয়ে যাক, তা চায় না ভুক্তভোগী পরিবার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

মাস্ক ব্যবহার কোভিড-১৯ সংক্রমণ কমাতে পারে : সমীক্ষা

azad

চীনে কারখানায় বিস্ফোরণে নিহত ৬

azad

জার্মানিতে করোনা বিরোধী মিছিলে রাস্তায় নামলো হাজার হাজার মানুষ, আটক ১৩০

rony

টিকটক বিক্রির জন্য ৬ সপ্তাহ সময় দিলেন ট্রাম্প

Shamim Reza

সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা

Shamim Reza

ধরা পড়ল মেক্সিকোর কুখ্যাত গ্যাংস্টার ‘এল মারো’

azad