Views: 208

আন্তর্জাতিক

মৃত্যুর পরেও জনগণ বিপুল ভোট দিয়ে মেয়র বানালেন তাঁকে

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর দুই সপ্তাহ পরে রোমানীয় গ্রামবাসী তাদের মেয়রকে বিপুল ভোটে বিজয়ী করেছেন।

তাদের ভাষায়, তিনি অনেক ভালো কাজ করেছেন। যে কারণে তিনি মরণোত্তর বিজয়ী হওয়ার অধিকার রাখেন।

মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে এমন তথ্য মিলেছে।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, কয়েক ডজন গ্রামবাসী প্রয়াত মেয়র আয়ন আলীমানের কবর জেয়ারত করছেন। স্থানীয় নির্বাচন শেষে তার কবরে মোমবাতি জ্বালিয়ে তারা শ্রদ্ধা নিবেদন করেন।


প্রয়াত মেয়রকে উদ্দেশ্য করে এক ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে, এটা আপনার বিজয়। আপনার জানা দরকার, আপনাকে নিয়ে আমরা গর্বিত। শান্তিতে থাকবেন।

দেবেসেলু অঞ্চলের মেয়র হিসাবে তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন আলীমান। দক্ষিণ রোমানিয়ার গ্রামটিতে তিন হাজারের মতো বাসিন্দা। এবারে তার পক্ষে ৬৪ শতাংশ ভোট পড়েছে।

অজ্ঞাতনামা এক নারী বলেন, তিনি আমাদের সত্যিকারের মেয়র ছিলেন। গ্রামবাসীর হয়ে কাজ করেছেন। ভবিষ্যতে তার মতো একজন মেয়র পাবো বলে মনে করি না।

দেশটির নৌবাহিনীর সাবেক কর্মকর্তা আলীমান সোমবার ৫৭ বছরে পা রেখেছেন। কিন্তু গত ১৭ সেপ্টেম্বর বুহারেস্টে করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা যান।

ভোটের তারিখ ঘোষণা পর ব্যালোট পেপারে তার নাম ছাপা হওয়ায় পরে তা আর সরানো হয়নি। আগের ব্যালোটেই নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় জনগণ তাকে ভোট দিতে পেরেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইয়েমেনে সেনাদের হামলায় ১৫ হুতি বিদ্রোহী নিহত

Shamim Reza

গভীর সঙ্কটে সৌমিত্র, রাখা হলো ভেন্টিলেশনে

azad

যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের বিচারক পদে ট্রাম্প প্রার্থী অ্যামি কনির জয়

Sabina Sami

সাদ্দামের ঘনিষ্ঠ সহযোগী আল-দৌরির মৃত্যু

Sabina Sami

আমেরিকা নির্বাচন ২০২০ : হার-জিৎ যাই হোক, ট্রাম্প ইতোমধ্যেই যেভাবে পৃধিবীকে বদলে দিয়েছেন

Sabina Sami

বিশ্বে করোনায় একদিনে ৪ লাখ ৯ হাজার রেকর্ড সংক্রমণ

Sabina Sami