Views: 128

আন্তর্জাতিক

মোদির দেয়া চিঠির জবাবে যা লিখলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি পাওয়ার পর ফের ভারত-পাকিস্তানের মধ্যে শান্তি বজায় রাখা নিয়ে উদ্যোগী হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবারই (৩০ মার্চ) মোদির চিঠির উত্তর দিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, জন্মলগ্ন থেকে ভারত বিরোধিতাই পাকিস্তানের ‘ওয়ান পয়েন্ট অ্যাজেন্ডা’। ভারত-পাকিস্তারে মধ্যে বিরোধ থাকলেও বর্তমানে পরিস্থিতি পালটেছে। আন্তর্জাতিক চাপে একাধিকবার শান্তির বার্তা দিয়েছেন পাক সেনাপ্রধান থেকে প্রধানমন্ত্রী। তাতেই সাড়া দিয়ে ‘পাকিস্তান দিবস’ উপলক্ষে ইমরান খানকে চিঠি লিখেছিলেন মোদি।

চিঠিতে জানিয়েছিলেন, প্রতিবেশী দেশটির সঙ্গে ভালো সম্পর্ক চায় ভারত। চিঠিতে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নত করার বার্তা দিয়েছিলেন তিনি। এবার তাতেই ইতিবাচকভাবে সাড়া দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার বার্তা দিলেন চিঠিতে।

চিঠিতে ইমরান খান লিখেছেন, ভারতসহ প্রতিটি প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গেই শান্তিপূর্ণ সহাবস্থান চায় পাকিস্তানের নাগরিক। দক্ষিণ এশিয়ার দেশগুলোর নিজেদের মধ্যে সম্পর্ক ভালো থাকলে তবেই ভারত ও পাকিস্তানের মধ্যে সব ইস্যুর সমাধান করা সম্ভব। যার মধ্যে অন্যতম জম্মু ও কাশ্মীর সমস্যা। একইসঙ্গে করোনা অতিমারীর সঙ্গে ভারতীয়দের লড়াইকেও অভিনন্দন জানিয়েছেন ইমরান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাশিয়ার ১৮ কূটনীতিককে বহিষ্কার চেক প্রজাতন্ত্রের

Mohammad Al Amin

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

Shamim Reza

মাস্ক পরা লাগবে না ইসরায়েলে, খুলে গেল স্কুল

Shamim Reza

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

Shamim Reza

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পোস্টে আটকেপড়াদের আহাজারি

mdhmajor

মমতার ফোনে আড়িপাতার অভিযোগ

Shamim Reza