Views: 39

আন্তর্জাতিক

ম্যাঁক্রোকে চড় মারা কে সেই তরুণ?

আন্তর্জাতিক ডেস্ক : ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোকে থাপ্পড় দেওয়া তরুণ বিভিন্ন উগ্র-ডানপন্থী ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার। এছাড়াও তিনি মধ্যযুগীয় তলোয়ারযুদ্ধের ভক্ত। তদন্ত ঘনিষ্ঠ কর্মকর্তাদের বরাতে বুধবার (৯ জুন) আল-জাজিরা এমন খবর দিয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, ২৮ বছর বয়সী ওই তরুণের নাম ড্যামিয়েন টারেল। এর আগেও তার অপরাধের রেকর্ড রয়েছে।

তদন্তের জন্য বুধবার (৯ জুন) তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। একজন গণ্যমান্য ব্যক্তিকে হামলার অভিযোগ আনা হবে তার বিরুদ্ধে। এতে তার সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড ও ৪৫ হাজার ইউরো জরিমানা হতে পারে।

মহামারির পর সাধারণ মানুষের মনোভাব বুঝতে মঙ্গলবার (৮ জুন) দেশ সফরে বের হন ম্যাঁক্রো। ফ্রান্সে এক বছরেরও কম সময়ের মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন হতে যাচ্ছে। এসময় জনগণের মতামত বোঝা তার জন্য জরুরি।

দক্ষিণ ফ্রান্সে কুশল বিনিময়ের সময় ওই তরুণ ম্যাঁক্রোর গালে থাপ্পড় বসিয়ে দেন। এসময় ‘ম্যাক্রোঁবাদ নিপাত যাক’ বলে স্লোগান দেন তিনি। পরে সামাজিকমাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়ে।

ফরাসি প্রেসিডেন্টকে চড় দেয়ার সময় ড্যামিয়েন টারেলের পরনে খাকি টি-শার্ট ছিল। তিনি মার্শাল আর্টসের স্থানীয় একটি ক্লাব পরিচালনা করতেন। এতে ঐতিহাসিক ইউরোপীয় মার্শাল আর্টস ও ঐতিহ্যবাহী তলোয়ার চালনা চর্চা করতেন।

থাপ্পড় খাওয়ার পর এটিকে বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করেছেন ইমানুয়েল ম্যাঁক্রো। এর আগে ২০১৬ সালে অর্থমন্ত্রী থাকাকালে তার ওপর ডিম ছুঁড়ে মারা হয়েছিল।

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam