ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৩ মৃত্যু

জুমবাংলা ডেস্ক : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৯ জন এবং উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ইউনিটে করোনায় মারা গেছেন- ময়মনসিংহ সদরের রুবেল মিয়া (৬০), ফুলবাড়িয়ার ইমান আলি (৭২), ফুলপুরের জামিলা বেগম (৬৫), মুক্তাগাছার আব্দুল কাদের (৭০), জামালপুর সদরের নবাব আলি (৭০), শেরপুর সদরের সুলতানা (৬২), টাঙ্গাইলের মধুপুর উপজেলার আব্দুর সালাম (৬৭), নেত্রকোনা সদরের রোকেয়া (৬৭) ও কেন্দুয়ার সাথিয়া (৫৫)।’

এ ছাড়া এই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যান- ময়মনসিংহ সদরের রহিমা খাতুন (৬০), আবু বকর (৫২), গাজীপুর সদরের লিটন সরকার (২৩), কুড়িগ্রামের রৌমারী উপজেলার মো. তাইজুদ্দিন (৭৫)।

ডা. মহিউদ্দিন খান আরও জানান, হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৪৪০ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ২১ জন। নতুন ভর্তি হয়েছেন ৯৩ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৩ জন।

এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৫৪টি নমুনা পরীক্ষা করে ২৩২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। করোনা শনাক্তের হার ২৭ দশমিক ১৬ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।


জুমবাংলানিউজ/এসআর