Views: 49

খুলনা বিভাগীয় সংবাদ

যশোর শহিদ মিনারে ৫২০০ মোমবাতি প্রজ্বালন


জুমবাংলা ডেস্ক : ২১ ফেব্রুয়ারি মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি বাঙালির হৃদস্পন্দন, অস্তিত্বের অহংকার। ৫২০০ মোমবাতি প্রজ্বালনের মাধ্যমে ভাষাশহীদদের স্মরণ করলেন যশোরবাসী।

শনিবার সন্ধ্যায় চাঁদের হাটের উদ্যোগে যশোর কেন্দ্রীয় শহিদ মিনারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভাষাশহীদদের স্মরণ ও জাতীয় জীবনের সমস্ত অন্ধকার বিলীন করে নতুনে উদ্ভাসিত হওয়ার প্রত্যয়ে বিশিষ্ট ব্যক্তিরা মোমবাতি প্রজ্বালন করেন।


এর আগে শুক্রবার শহিদ মিনার চত্বর আল্পনার রঙে আঁকা হয়। ২০১৮ সাল থেকে শহিদ মিনারে আল্পনা আঁকা ও মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করছে চাঁদের হাট যশোর জেলা শাখা।

শনিবার বিকালে শহিদ মিনার চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন উদীচী, সুরধ্বনি, পুনশ্চ, সুরবিতান ও ভৈরবের শিল্পীরা। গানে গানে ভাষাশহীদদের স্মরণ করা হয়।

এরপর চাঁদের হাটের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ জিয়াউর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান নূরজাহান ইসলাম নীরা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু প্রমুখ। এরপর সন্ধ্যায় যশোরের বিশিষ্টজনরা শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্বালন করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল শিশু-কিশোররা

Saiful Islam

রূপগঞ্জে সিম গ্রুপে ভয়াবহ আগুন

Shamim Reza

নির্জন মাঠে অনৈতিক কাজ, ৭ জন গ্রেফতার

Shamim Reza

ভয়াবহ দুর্ঘটনায় তছনছ সিলেটের চিকিৎসক পরিবার

Shamim Reza

একই দিনে বিয়ে করলেন ৫ ভাই-বোন!

Shamim Reza

একই দিনে বিয়ে করলেন পাঁচ ভাই-বোন

Saiful Islam