Views: 137

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের দাবানলে শেষ ২০ লাখ একর বনভূমি

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ দাবানলে পুড়ে গেছে ২০ লাখ একর এলাকা। এছাড়া এখন পর্যন্ত দাবানলে মারা গেছেন ৩৬ জনেরও বেশি মানুষ। সান ফ্রানসিসকো বে এলাকায় ক্যালিফোর্নিয়ার ইতিহাসের সবচেয়ে ভয়াবহ দুটি দাবানল জ্বলছে। খবর ভয়েস অব আমেরিকা, সিএনএন ও ওয়াশিংটন পোস্ট’র।

আগস্টে শুরু হওয়া দাবানল নিয়ন্ত্রণে আনার জন্য দেশটির দমকল বিভাগ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে আগুন এখনও নিয়ন্ত্রণে আনা যায়নি। বিভিন্ন এলাকায় এসব দাবানল নেভাতে কাজ করছেন ১৪ হাজার ফায়ার সার্ভিস কর্মী।


এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয়েছে সান ফ্রানসিসকো। শুষ্ক বাতাসের কারণে সামনের দিনে দাবানল আরও ভয়াবহ হতে পারে।

দাবানল থেকে দুর্ঘটনা এড়াতে ২১টি এলাকার দেড় লাখের বেশি বাড়িতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এল ডোরাডোতে একটি পার্টি থেকে শুরু হওয়া এই দাবানলে ৭ হাজারের বেশি এলাকা পুড়েছে।

এই দাবানলের সূত্রপাত ঘটেছিলো ক্যালিফর্নিয়া রাজ্যে তবে এখন এর ভয়াবহ গ্রাসে বিধস্ত হচ্ছে ওরেগন রাজ্য। রাজ্যের গভর্নর কেইট ব্রাউন বলেছেন, এই ঐতিহাসিক দাবানল আমাদেরকে সামর্থের বাইরে নিতে চলেছে। লাখ লাখ হেক্টর জমি ভস্মিভুত হয়েছে এবং বহু জনপদ নিশ্চিহ্ন হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মিসরে আরও একটি লজ্জাজনক নির্বাচন

Sabina Sami

‘ট্রাম্পকেই ভোট দিয়েছি’, বললেন ট্রাম্প

Sabina Sami

আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলা, নিহত ১৮

mdhmajor

একই দিনে তিন ব্যাটেলগ্রাউন্ডে চলছে ট্রাম্পের প্রচারণা

Sabina Sami

বিশ্বে করোনায় আরও সাড়ে ৫ হাজারের বেশি মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

Sabina Sami

ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা

Sabina Sami