Views: 104

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় শত্রু : কিম


আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন, হোয়াইট হাউসের ক্ষমতায় কে বসলেন সেটি বিষয় নয় বরং আসল কথা হচ্ছে- যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় শত্রু। তিনি বলেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র যে শত্রুতার নীতি অনুসরণ করে আসছে হোয়াইট হাউসের ক্ষমতার পালাবদলে সে নীতিতে কোনো পরিবর্তন হবে না। এ সময় তিনি পরমাণু অস্ত্রাগার ও মজুত ব্যাপকভাবে সমৃদ্ধ করার ঘোষণা দেন।


কিম বলেন, উত্তর কোরিয়ার সবচেয়ে বড় শত্রু যুক্তরাষ্ট্র। আমরা পারমাণবিক অস্ত্র ব্যবহার করতে চায় না , যদি না কোনো অপশক্তি প্রথমে উত্তর কোরিয়ার বিরুদ্ধে এটি ব্যবহার করে। উত্তর কোরিয়ার পরমাণু সক্ষমতা বাড়াবে। তবে পিয়ংইয়ং পরমাণু অস্ত্রের অপব্যবহার করবে না বলে জানান তিনি। তিনি আরো জানান, উত্তর কোরিয়া নিজেদের অস্ত্রভাণ্ডার আরো প্রসারিত করছে। নানান আকারের পরমাণু ওয়ারহেড বানাচ্ছে তার দেশ। এ সময় তিনি মার্কিন মার্কিন সাম্রাজ্যবাদ-বিরোধী স্বাধীন দেশগুলোর সঙ্গে সম্পর্ক বাড়ানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

কিম জানান, উত্তর কোরিয়া একাধিক ওয়ারহেডযুক্ত রকেট, নতুন ধরনের ব্যালিস্টিক রকেটের জন্য সুপারসনিক গ্লাইডিং ফ্লাইট ওয়ারহেডসহ নানান ধরনের অস্ত্র পরীক্ষা এবং উৎপাদনের পাশাপাশি পারমাণবিক সাবমেরিনের গবেষণাও প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

কিমের এমন মন্তব্য যুক্তরাষ্ট্রের নতুন সরকারের ওপর চাপ প্রয়োগের চেষ্টা বলে মনে করছেন বিশ্লেষকরা। কেউ কেউ বলছেন কিমের এই ঘোষণা আসন্ন বাইডেন সরকারকে আগাম হুমকির শামিল।

সূত্র : বিবিসি/ রয়টার্স।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে বিমান দুর্ঘটনায় ৩ জনের প্রাণহানি

azad

চীনা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের ফোনালাপ, যা নিয়ে কথা হলো

azad

রমজান মাসে রাতে ভ্যাকসিন প্রদানের পরিকল্পনা ব্রিটেনের

rony

ইরাকে বিক্ষোভ-সহিংসতায় নিহত ৫

azad

মঙ্গলে রহস্যের ঝড়

Shamim Reza

হাইতিতে কারাগার ভেঙে পালিয়েছে ৪০০ কয়েদি, নিহত ২৫

azad