আন্তর্জাতিক ওপার বাংলা

যে ভিক্ষুকের সততা লজ্জায় ফেলে দিলো কোটিপতিদেরকে

আন্তর্জাতিক ডেস্ক : সততার থেকে বড় সম্পদ কিছু হয় না। এই আদর্শের কথা ছোট থেকে শুনে আসলেও, জীবনে চলার পথে, এই শিক্ষা কোথাও যেন হারিয়ে যায় অনেকের ক্ষেত্রেই। তবে এই পরম শিক্ষা ভোলেননি বিশেষ ভাবে সক্ষম ভারতের এক ভিক্ষুক মহিলা। তাঁর সততা লজ্জায় ফেলে দেবে সেই সব মানুষদের যাঁরা দিনের পর দিন কর ফাঁকি দিয়ে দিব্যি দিন কাটাচ্ছেন।


মন্দিরের সামনে ভিক্ষা করে নিজের এবং বিশেষ ভাবে সক্ষম ছেলের পেট চালান জ্যোত্‍স্না গান্ধী। সেই জ্যোত্‍স্না গান্ধী মিটিয়ে দিলেন কয়েক হাজার টাকার মিউনিসিপাল ট্যাক্স। তবে এই পুরো টাকাটাই তিনি মিটিয়েছেন খুচরোয়।

পলিথিনের একটি ব্যাগে ১০, ২০, ৫০ টাকার নোট ছাড়াও ছিল বেশ কিছু খুচরো। ২০০৩ সাল থেকে তাঁর সম্পত্তি কর বাকি ছিল প্রায় ১৫ হাজার টাকা।

ভদোদরা মিউনিসিপাল কর্পোরেশনের সহ কমিশনার (রেভিনিউ) জিগনেশ গোহিল জানিয়েছেন, ’জ্য়োত্‍স্না দেবী জানতেনও না তিনি ২৫ শতাংশ ছাড় পান। এতদিন ওঁর কাছে কোনও বিল পাঠানো হয়নি। সম্প্রতি দক্ষিণ জোনের জন্যে বিল ছাড়া হয়। তারপরই বকেয়া মেটাতে হাজির হন তিনি।’ শুধু সম্পত্তি কর-ই নয়, নিয়মিত বিদ্যুত্‍ বিলও মেটান জ্যোত্‍স্না গান্ধী। সূত্র : এই সময়


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

মাস্ক ব্যবহার কোভিড-১৯ সংক্রমণ কমাতে পারে : সমীক্ষা

azad

চীনে কারখানায় বিস্ফোরণে নিহত ৬

azad

জার্মানিতে করোনা বিরোধী মিছিলে রাস্তায় নামলো হাজার হাজার মানুষ, আটক ১৩০

rony

টিকটক বিক্রির জন্য ৬ সপ্তাহ সময় দিলেন ট্রাম্প

Shamim Reza

সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা

Shamim Reza

ধরা পড়ল মেক্সিকোর কুখ্যাত গ্যাংস্টার ‘এল মারো’

azad