Views: 148

আন্তর্জাতিক ওপার বাংলা

যে মুসলিম প্রার্থী পশ্চিমবঙ্গে সবচেয়ে বেশি ভোটে জয়ী হয়েছেন

পশ্চিমবঙ্গে বিধানসভার ভোটের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে সোমবার। ভোটে সবচেয়ে বেশি আসন পেয়ে বিজয়ী হয়েছে মমতার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। এ নির্বাচনে তৃণমূলের হয়ে মালদহ জেলার সুজাপুরের প্রার্থী আব্দুল গনি সবচেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তিনি ১ লাখ ৩০ হাজার ১৬৩ ভোটের ব্যবধানে হারিয়ে দিয়েছেন কংগ্রেসের প্রার্থী ইশা খান চৌধুরীকে।

নির্বাচনের ফলাফল অনুযায়ী, আব্দুল গনি পেয়েছেন ১ লাখ ৫২ হাজার ৪৪৫ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী ইশা খান পেয়েছেন ২২ হাজার ২৮২ ভোট।

সুজাপুরের প্রার্থী আব্দুল গনি দ্বিতীয় সর্বোচ্চ ভোটে জিতেছেন কলকাতার মেটিয়াব্রুজের তৃণমূল প্রার্থী আব্দুল খালেক মোল্লা। তিনি বিজেপির প্রার্থী রামজি প্রসাদকে ১ লাখ ১৯ হাজার ৬০৪ ভোটের ব্যবধানে হারিয়েছেন।

পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার হিড়িক পড়েছিল। কিন্তু বিজেপিতে যোগ দেওয়া ১০৭ প্রার্থীর মধ্যে ৭৬ জনই পরাজিত হয়েছেন। এই হার ৭১ শতাংশ।

যদিও দলবদলকারীদের স্বাগত জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি জানিয়েছেন, কেউ ফিরে এলে তাকে স্বাগত জানাবেন। তবে বিশ্লেষকরা মনে করছেন, যেভাবে একাই তিনি নির্বাচন করেছেন এতে দলবদলকারীদের আবার গ্রহণ করেন কিনা তা দেখার বিষয়। হয়ত মমতা বলার জন্যই বলেছেন।

অপরদিকে দল বদলে বিজেপিতে যোগ দেওয়ার জন্যই দলের এত বড় পরাজয় হয়েছে বলে মনে করছেন রাজনীতিকরা। দলবদলকারীদের কড়া বার্তাও দিয়েছে বিজেপি। তারা ঘোষণা দিয়েছে, এভাবে হুট করে বিজেপিতে যোগ দিলেই কাউকে আর বড় জায়গা দেওয়া হবে না। বিজেপিতে এসে একজন সাধারণ কর্মী হিসেবে কাজ করতে হবে। কাজের মাধ্যমে নিজেকে প্রমাণ করতে পারলে যোগ্য পদে বসানো হবে।

Share:



আরও পড়ুন

নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন বিষয়ক বৈঠক ফের ব্যর্থ

azad

মুম্বাই বিমানবন্দর ৩ ঘণ্টা বন্ধ ঘোষণা

azad

ইসরায়েলের রক্ষাকর্তা ‘আয়রন ডোম’, ঠেকাচ্ছে হামাসের পাল্টা আক্রমণ

mdhmajor

গাজায় ইসরাইলি বিমান হামলায় নিহত ৪২

azad

আমাকেও গ্রেফতার করুন, আইন শিখিয়ে লাভ নেই: মমতা

rony

মমতার হেভিওয়েট নেতাদের গ্রেফতার করলো সিবিআই

rony