Views: 2

বিভাগীয় সংবাদ রংপুর

রংপুরে সম্মাননা পেলেন ৩৭ বীরাঙ্গনা


জুমবাংলা ডেস্ক : রংপুরের ৩৭ বীরাঙ্গনাকে সম্মাননা দেওয়া হয়েছে। শুক্রবার (০৮ জানুয়ারি) সাহিত্য-সংস্কৃতি, সামাজিক সংগঠন ‘ফিরে দেখার’ আয়োজনে ও আমেরিকা প্রবাসী কবি সিনথিয়া খানের প্রধান পৃষ্ঠপোষকতায় রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সম্মাননা দেওয়া হয়।

এই ৩৭ বীরাঙ্গনার মধ্যে ১৫ জন ২০১৭ সালে রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছেন প্রধানমন্ত্রীর উদ্যোগে। অনুষ্ঠানে সম্মাননা, সামান্য অর্থ আর শীতের পোশাক উপহার দেওয়া হয়।


মুক্তিযুদ্ধ গবেষক ফিরোজা বেগম বলেন, ব্যক্তিগত দায় থেকে চেষ্টা করেছি এই বীর নারীদের স্বীকৃতি আদায় করে দিতে। কাউকে পেরেছি আবার অনেককে পারিনি। এটা আমার দুর্ভাগ্য, আমাদের দেশেরও দুর্ভাগ্য।

আয়োজক সংগঠন ‘ফিরে দেখা’র সাধারণ সম্পাদক মাসুদ রানা সাকিল বলেন, প্রথমবারের মতো খুব সামান্য আয়োজনের মধ্যে সম্মাননা জানাতে পেরে আমরা খুব খুশি হতে পারিনি। ভবিষ্যতে আরও বড় পরিসরে আমরা বীরাঙ্গনাদের জন্য কাজ করতে চাই।

প্রবাসী কবি সিনথিয়া খানের ‘প্রজাপতি মন’ কাব্যগ্রন্থের বিক্রয়লব্ধ অর্থে বীরাঙ্গনাদের জন্য এই আয়োজন করেছিল সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সংগঠন ‘ফিরে দেখা’।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

স্বামীকে ভুয়া তালাকনামা পাঠিয়ে গৃহবধুর কাণ্ড!

Saiful Islam

পৌরসভা নির্বাচনে ননদের বিপরীতে প্রার্থী ভাবি!

Saiful Islam

সিলেট মহানগর আ.লীগের কমিটিতে স্থান পেলেন যারা

Saiful Islam

বাগেরহাটে সবজি ক্ষেত থেকে অজগর সাপ উদ্ধার

Saiful Islam

বিধবা নারী ৭ মাসের অন্তঃসত্ত্বা, ধরা খেল ঘরজামাই

Saiful Islam

নারায়ণগঞ্জে পারটেক্স কারখানায় আগুন

Saiful Islam