Views: 1

আন্তর্জাতিক ওপার বাংলা

‘রক্ত দাও পেঁয়াজ নাও’

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশ আর ভারতের বাজার গরম করে রেখেছে পেঁয়াজ। মধ্যবিত্তরা রান্নার এই প্রয়োজনীয় জিনিসটি কিনতে হিমসিম খাচ্ছে। ভারতের বাজারে কোথাও ১৫০ টাকা আবার ২শ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ।

বড় বড় হোটেল-রেস্তোরাঁয় অনেক খাবারেই পেঁয়াজের বদলে অন্য কিছু ব্যবহার করা হচ্ছে। পেঁয়াজ ছাড়া মাছ-মাংসের রেসিপি এখন হটকেকের মতো চলছে বাজারে। রোববার কলকাতায় ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’-এর প্রচারে নেমে পুরস্কারে দেওয়া হয় ১ কেজি পেঁয়াজ।


এবার রক্তদান কর্মসূচিতে ঢুকে পড়েছে পেঁয়াজ। এক ইউনিট রক্ত দেওয়ার বদলে প্রতি রক্তদাতাকে দেওয়া হয়েছে এক কেজি পেঁয়াজ। গুজরাটের সুরাটের ওম সাই জলারাম নগরে প্রতি বছরের মতো এবারও আয়োজন করা হয়েছিল রক্তদান কর্মসূচির।

এর প্রধান আকর্ষণ ছিল ‘রক্ত দাও পেঁয়াজ নাও’। এই খবর ছড়িয়ে পড়তে মুহূর্তের মধ্যেই লোকজনে ভরে যায় রক্তদান কর্মসূচি। সকাল এগারোটা থেকে শুরু হয় এই কর্মসূচি। মোট ১২৬ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়েছে।

তবে উপহার দিয়ে মোটেই অপরাধবোধে ভুগছেন না এর অন্যতম উদ্যোক্তা। তিনি জানিয়েছেন, রক্তের মতোই দামি হয়ে উঠেছে পেঁয়াজ। কারণ পেঁয়াজের দাম এখন মধ্যবিত্তের চোখে পানি এনে দিয়েছে। সুতরাং রক্তদান সচেতনতার পাশাপাশি এটি এক রকমের প্রতিবাদও।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

‘আকাশছোঁয়া’ দামে বিক্রি হবে গাধার দুধ

Shamim Reza

জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা

Shamim Reza

নির্বাচনে হারলেও সহজে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প

Shamim Reza

‘মুসলমানদের পিঠে ছুড়ি মেরেছে আমিরাত’

Saiful Islam

নিচে নয়, পানি যাচ্ছে ওপরের দিকে (ভিডিও)

Shamim Reza

সন্দেহ বাড়ছে রাশিয়ার ভ্যাকসিন নিয়ে

Shamim Reza