Views: 100

আন্তর্জাতিক

রমজানে মসজিদে ইফতার ও সাহরি স্থগিত করলো সৌদি

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারি সংক্রমণ রোধে আসন্ন রমজান মাসে কোনো মসজিদে ইফতার ও সাহরি আয়োজন করা যাবে না বলে জানিয়েছে সৌদি আরব। মঙ্গলবার (৬ এপ্রিল) দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

শায়খ আবদুল লতিফ আলে শেখ বিবৃতিতে জানান, রমজানের নির্দিষ্ট দিনে মসজিদে অবস্থান করে ইতিকাফ পালনও স্থগিত করা হয়েছে। এছাড়া রাতের বেলা মসজিদে অনুষ্ঠিত তারাবিহ নামাজ ও কিয়ামুল লাইল বা তাহাজ্জুদ নামাজসহ সংশ্লিষ্ট বিষয়ে শিগগির জানিয়ে দেওয়া হবে।

সৌদির পবিত্র দুই মসজিদ পরিচালনা পরিষদ এক বিবৃতিতে জানায়, মক্কার পবিত্র মসজিদুল হারামে দৈনিক ৫০ হাজার ওমরাহ যাত্রী ও এক লাখ মুসল্লির ধারণ ক্ষমতা সম্পন্ন করা হয়েছে।

পবিত্র দুই মসজিদ পরিচালনা পরিষদের প্রধান শায়খ আবদুর রহমান সুদাইস জানান, পবিত্র রমজান মাসের প্রথম দিন থেকে শুধুমাত্র করোনা টিকা নেওয়া ব্যক্তিদের ওমরাহ পালনের অনুমোদন দেওয়া হবে। তাছাড়া মসজিদুল হারাম ও মসজিদে নববিতে প্রবেশের জন্য করোনা টিকা গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে।

সূত্র : আরব নিউজ


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এবার ১০ মার্কিন কূটনীতিককে বহিষ্কার করলো রাশিয়া

azad

রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা বেঠিক পথের ভুল পদক্ষেপ : ইরান

azad

আল-আকসায় নামাজ পড়া সীমাবদ্ধ করে দিয়েছে ইসরায়েল

Saiful Islam

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা পুতিনের

Saiful Islam

করোনায় চাকরি খুইয়ে এসকর্ট সার্ভিসে স্বামী, জানতেই পারেননি স্ত্রী

Saiful Islam

ভারতে দৈনিক আক্রান্ত দুই লাখের বেশি, কবরস্থান, শ্মশানে লম্বা লাইন

Mohammad Al Amin