আন্তর্জাতিক

রোগীদের সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত চীনের ১৭১৬ নার্স

ছবি : ইন্টারনেট থেকে সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক : চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ১৭১৬ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন মোট ছয়জন। এক উর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের ভাইস মিনিস্টার জ্যাং উইঝিন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বর্তমানে সময়ে ভয়াবহ এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। ফলে তাদের মধ্যে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকিও বাড়ছে।’

গত ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এ পর্যন্ত দেশটির ১৭১৬ জন স্বাস্থ্যকর্মী এতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৮৭ শতাংশেরও বেশি হুবেই প্রদেশের বাসিন্দা। এই প্রদেশের রাজধানী উবেহ থেকেই ছড়িয়ে পড়েছে ভয়াবহ এই ভাইরাসটি।

আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমধ্যে মারা গেছেন আরও ছয়জন চিকিৎসাকর্মী। এদের মধ্যে করোনা সম্পর্কে আগাম তথ্য দেয়া চীনা চিকিৎসক লি ওয়েনলিয়াং-ও রয়েছেন।

চীনে করোনা ছড়িয়ে পড়ার পাঁচ সপ্তাহ আগেই ড. লিকে উহানে তার হাসপাতালে নতুন ভাইরাস নিয়ে সহকর্মীদের সতর্ক করেছিলেন। যে কারণে তাকে শাস্তি দিয়েছিলো পুলিশ। পরে তিনি নিজেই অসুস্থ হয়ে পড়েন এবং এ মাসেই মারা যান।

এদিকে, বৃহস্পতিবার প্রাণঘাতী করোনাভাইরাসে চীনের হুবেই প্রদেশে আরও ১১৬ জন মারা গেছেন। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৮৩ জনে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/পিএম


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ