Views: 111

আন্তর্জাতিক

লাদাখে ভারতীয় সেনাবাহিনীর হাতে আটক চীনা সেনা


আন্তর্জাতিক ডেস্ক : লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় (এলএসি) টানাপড়েনের মাঝে ফের ভারতীয় সেনাবাহিনীর হাতে ধরা পড়লো এক চীনা সেনা। শনিবার ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।


সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেন, প্যাংগং হ্রদের দক্ষিণে এলএসি অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ায় শুক্রবার চীনের পিপলস লিবারেশন আর্মির এক সেনাকে আটক করা হয়। তিনি এখন ভারতীয় সেনার হেফাজতে রয়েছেন। পরিস্থিতি পর্যালোচনা করে প্রোটোকল মেনে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ করা হবে।

আটক চীনা সেনাকে প্রয়োজনীয় শীতবস্ত্র এবং খাবার দেওয়ার পাশাপাশি তার চিকিৎসারও ব্যবস্থা করা হয়েছে। ওই চীনা সেনা ভুল করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিলেন। শীঘ্রই তাকে ছেড়ে দেওয়া হবে বলে ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত বছর অক্টোবরে দক্ষিণ লাদাখের চুমার-ডেমচক এলাকায় সীমান্ত লঙ্ঘনের দায়ে ওয়াং ইয়া লং নামে পিএলএ-র এক কর্পোরালকে আটক করেছিল ভারতীয় বাহিনী। এরপর এলএসি সংক্ন্ত দ্বিপাক্ষিক প্রটোকল মেনে চুশুল-মলডো পয়েন্টে আটক কর্পোরালকে চীনা সেনার হাতে তুলে দেওয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ওমান সাগরে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে ইসরাইলি জাহাজ

azad

বাইডেনের ‘আমেরিকা উদ্ধার পরিকল্পনা’ কংগ্রেসে পাস

azad

যুক্তরাষ্ট্রে বিমান দুর্ঘটনায় ৩ জনের প্রাণহানি

azad

চীনা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জয়শঙ্করের ফোনালাপ, যা নিয়ে কথা হলো

azad

রমজান মাসে রাতে ভ্যাকসিন প্রদানের পরিকল্পনা ব্রিটেনের

rony

ইরাকে বিক্ষোভ-সহিংসতায় নিহত ৫

azad