Views: 146

আন্তর্জাতিক

লোহিত সাগরে ইরানি জাহাজে হামলা


আন্তর্জাতিক ডেস্ক : লোহিত সাগরে ইরানি জাহাজে হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে। হামলার শিকার ওই জাহাজটির নাম স্যাভিজ। এই ঘটনার কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আজ বুধবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত কয়েক বছর ধরে জাহাজটি লোহিত সাগরে অবস্থান করছিল। ধারণা করা হচ্ছে, হামলার শিকার জাহাজটি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সঙ্গে সম্পৃক্ত। এখনো কোনো পক্ষ বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।


ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খতিবজাদেহ বলেছেন, স্যাভিজ হলো বেসামরিক জাহাজ। এটি আন্তর্জাতিক সামুদ্রিক সংস্থায় আনুষ্ঠানিকভাবে নিবন্ধিত। এই জাহাজটি লোহিত সাগরে ইরানের ‘লজিস্টিক স্টেশন’ হিসেবে কাজ করে। এটি অ্যান্টি-পাইরেটিং সেবা দেয়। হামলার বিষয়টি নিশ্চিত করে ওই মুখপাত্র বলেন, ভাগ্যক্রমে এ ঘটনায় কোনো ধরনের হতাহতের ঘটান ঘটেনি। কিভাবে এ ঘটনা ঘটল এবং এ ঘটনার উৎস খুঁজে বের করার কাজ চলছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, সম্প্রতি ইরান ও ইসরায়েলি জাহাজে একের পর এক হামলা চালানো হচ্ছে। এসব হামলায় প্রতিদ্বন্দ্বী এই দুই দেশ পরস্পরকে দোষারোপ করে থাকে। গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ের পর ইরান বা ইসরায়েলের কোনো জাহাজে হামলার এটাই সর্বশেষ ঘটনা। সর্বশেষ এই হামলার ঘটনায়ও ইসরায়েল জড়িত বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ উঠেছে। তবে ইরানি জাহাজে হামলার বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরায়েল।

সূত্র : আল-জাজিরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কারাগারে নাভালনিকে জোরপূর্বক খাওয়ানোর হুমকি

Shamim Reza

ফেলে দেয়া মাস্ক দিয়ে তৈরি হচ্ছে তোষক!

Saiful Islam

যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, কারফিউ জারি

Saiful Islam

সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ এনেছে সামরিক জান্তা

Mohammad Al Amin

সেই মিনিয়াপোলিসে আরেক কৃষ্ণাঙ্গ যুবককে গুলি করে হত্যা, ক্ষোভ

Shamim Reza

মাল্টা ভ্রমণে গেলেই টাকা উপহার

Shamim Reza