in , ,

শরীয়তপুরে হচ্ছে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’

জুমবাংলা ডেস্ক: দেশে নতুন করে আরও একটি কৃষি বিশ্ববিদ্যালয়ের খসড়া অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা।

এদিকে, নতুন এই কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ করা হয়েছে শরীয়তপুরে এবং নামকরণ করা হয়েছে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যােনকে লেখা এই চিঠিতে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর নীতিগত অনুমোদনের প্রেক্ষিতে শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের নিমিত্তে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জানা যায়, গত ১০ জুন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম শিক্ষামন্ত্রী দীপু মনি বরাবর আবেদন করে। এরই পরিপ্রেক্ষিতে আবেদনের ৪ মাস পর শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা।।