Views: 152

জাতীয় শিক্ষা

শিক্ষকদের যে বিশেষ প্রশিক্ষণের কথা বললেন শিক্ষামন্ত্রী


জুমবাংলা ডেস্ক : সামাজিক ব্যাধিরোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার চাঁদপুর সদর উপজেলায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এর জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে।


‘এরপরেও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনি ব্যবস্থা আরো সুসংহত হয়েছে। তার প্রয়োগও আরো সঠিক ও কঠোরভাবে করার ব্যবস্থা নেয়া হচ্ছে’ যোগ করেন শিক্ষামন্ত্রী।

‘যেভাবে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে তাতে সবার প্রচেষ্টায় ‘সামাজিক ব্যাধি’ থেকে মুক্ত হতে পারবেন’ বলেও আশা প্রকাশ করেন ডা. দীপু মনি।

এর আগে সদর উপজেলার অডিটরিয়াম ভবনে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ ১৫ সাধারণ কাউন্সিলর এবং ৫ নারী কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ। সেখানে শিক্ষামন্ত্রীও যোগ দেন।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর ইভিএমের মাধ্যমে চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিবিসির ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমার কীর্তিগাঁথা

azad

করোনার টিকা দ্রুত প্রাপ্তির ব্যাপারে সরকার সকল প্রস্তুতি গ্রহণ করেছে: সেতুমন্ত্রী

mdhmajor

অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর শোক

azad

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সর্বশেষ তথ্য

azad

আর মাত্র ২ স্প্যান বাকি পদ্মা সেতুর

azad

পদ্মা সেতুতে বসলো ৩৯তম স্প্যান, দৃশ্যমান ৫৮৫০ মিটার

azad