Views: 90

আন্তর্জাতিক

শিগগিরিই কাতারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকের ইঙ্গিত আমিরাতের


আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আনওয়ার জারগাস জানিয়েছেন, শিগগিরই কাতারের সঙ্গে ভ্রমণ ও বাণিজ্যিক সম্পর্ক স্বাভাবিক করতে পারে তার দেশ। সৌদি শহর আল-উলায় পুনর্মিলন চুক্তি স্বাক্ষরের এক সপ্তাহের মধ্যে এই দুইটি বিষয় স্বাভাবিক হতে পারে। তবে পূর্ণ কূটনৈতিক সম্পর্কসহ অন্যান্য ইস্যুগুলো স্বাভাবিক হতে আরও দীর্ঘ সময় লাগবে বলে জানান তিনি। খবর মিডল ইস্ট মনিটরের।


সাড়ে তিন বছরের সর্বাত্মক অবরোধের পর অবশেষে সোমবার কাতার সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা দেয় সৌদি আরব। ২০১৭ সালের ৫ জুন কথিত সন্ত্রাসবাদে সমর্থনের অভিযোগ এনে কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। তবে সৌদি জোটের অভিযোগ অস্বীকার করে আসছে কাতার।

গত মঙ্গলবার গালফ কোঅপারেশন কাউন্সিলের সদস্য দেশগুলোর নেতারা সৌদি শহর আল উলায় মিলিত হয়। মিসরকে সঙ্গে নিয়ে তারা একতা এবং যৌথ সহায়তা নিশ্চিতের প্রতিশ্রুতি দিয়ে একটি নথিতে স্বাক্ষর করে।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আনওয়ার জারগাস জানিয়েছেন, কাতারের সঙ্গে পূর্ণ কূটনৈতিক সম্পর্ক স্থাপনের আগে পক্ষগুলোর মধ্যে পারস্পারিক বিশ্বাস স্থাপনের জন্য কাজ করতে হবে। তিনি জানান, কাতারের সঙ্গে আলোচনা এগিয়ে নিতে সৌদি আরবের নেতৃত্বের প্রতি বিশ্বাস রাখছে তার দেশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এবার ‘মিস জার্মানি’ হয়েছেন দুই সন্তানের এক মা

Mohammad Al Amin

মিয়ানমারে ১০ সাংবাদিক আটক

Saiful Islam

১৮ ঘণ্টায় ২৫ কি.মি. রাস্তা নির্মাণ করে বিশ্বরেকর্ড

Saiful Islam

ফ্রান্সের সাবেক প্রেসিডেন্টের ৩ বছর কারাদণ্ড

Saiful Islam

সিরিয়ার উপর ক্ষেপণাস্ত্র হানা ইসরায়েলের

Mohammad Al Amin

দক্ষিণ আফ্রিকার ৬৮ শতাংশ কৃষাঙ্গ ছেলে-মেয়ের পিতৃপরিচয় নেই

Saiful Islam