আন্তর্জাতিক পজিটিভ বাংলাদেশ প্রবাসী খবর

সংযুক্ত আরব আমিরাতে স্কুল গ্রাজুয়েশনে সিলেটের দুই ভাইয়ের কৃতিত্ব

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আরিমরাতের স্কুল গ্রাজুয়েশনে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে দুই বাংলাদেশি সহোদর। আল আইন-এ বসবাসকারী এই দুই শিক্ষার্থী মোহাম্মদ আফজাল হোসাইন ও আহমেদ আজমল হোসাইন।

তারা আল আইনে জা-কের এলাকায় বসবাসকারী আব্দুস শহীদের ছেলে। সিলেটের জকিগঞ্জের জামুরাইল ‘বড় বাড়ি’ তাদের গ্রামের বাড়ি। সিলেট শহরতলীর শাহপরাণ উপশহর এলাকায় তাদের বাসা রয়েছে।

সোমবার (১৩ জুলাই) অনলাইনের মাধ্যমে তারা গ্রাজুয়েশন সনদ পায়। এর আগে গত ২৯ জুন তাদের গ্রাজুয়েশন অনুষ্ঠিত হয়। বিশ্বময় করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি গ্রাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন হয়।


আল আইনের ‘খালিদ বিন ওয়ালিদ’ স্কুলের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন তারা। বিশ্বের বিভিন্ন দেশ থেকে মেধার ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি নেয় স্কুলটি। আরব আমিরাত সরকারের অর্থায়নে স্কুলটি সম্পূর্ণ আবাসিক ও সরকারিভাবে পরিচালিত হয়।

আফজাল ও আজমল-এর কৃতিত্বপূর্ণ সাফল্যে গর্বিত তাদের বাবা আব্দুশ শহীদ ও মা ছালেহা বেগম।

আফজাল ও আজমল-এর জন্ম আল আইন শহরে। সেখানেই বেড়ে উঠা। তারা দু’জন কোরআনে হাফেজ। পাঁচ ভাই বোনের মধ্যে মোহাম্মদ আফজল হোসাইন সবার বড় আর তৃতীয় আহমেদ আজমল।

আফজল এবং আজমল জানায়, আরব আমিরাতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উচ্চশিক্ষা অর্জন করতে চায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

চীনের ‘বুনিয়া’ ভাইরাস নিয়ে বড় দুঃসংবাদ!

Saiful Islam

চোরাই পথে ভারতে নেয়ার সময় ১২৬ কেজি বাংলাদেশি ইলিশ জব্দ

Saiful Islam

মাহাথিরের নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা

Saiful Islam

ভারতে বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫

Saiful Islam

নিহত পাইলট ছিলেন ভারতীয় বিমান বাহিনীর সাবেক পাইলট

Shamim Reza

কেরালায় বিমান দুর্ঘটনা : পাইলটসহ নিহত ১১, আহত অর্ধশতাধিক

Shamim Reza