Views: 100

জাতীয় শিক্ষা

সংসদে স্কুল-কলেজ বন্ধ রেখে অটো পাস দেয়ার সমালোচনা


জুমবাংলা ডেস্ক : শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অটো পাস দেয়ার সমালোচনা করেছেন সংসদের বিরোধীদলীয় উপনেতা জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের দশম অধিবেশনের সমাপনী ভাষণে বিরোধীদলীয় উপনেতা এ সমালোচনা করেন।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে জিএম কাদের বলেন, যারা অটো পাস চান, তাদের অটো পাসের সুযোগ দেয়া উচিত। কিন্তু যারা ক্লাস করতে চায়, তাদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া উচিত এবং যারা পরীক্ষা দিতে চায়, তাদের পরীক্ষার সুযোগ দেয়া উচিত। এটাকে ম্যানেজ করা খুব কঠিন ব্যাপার নয়। শিক্ষা মন্ত্রণালয় একটু চেষ্টা করলে করতে পারে। আমি মনে করি, এত সহজভাবে সবকিছু ছেড়ে দেয়া উচিত হবে না। কারণ আমাদের দায়দায়িত্ব আছে ভবিষ্যৎ প্রজšে§র কাছে।

তিনি বলেন, শিক্ষার মতো মৌলিক গুরুত্বপূর্ণ কার্যক্রম বন্ধ রাখার নামে ব্যাহত করা হচ্ছে দেশ ও জাতির ভবিষ্যৎ। এটা কখনোই মঙ্গলজনক নয়। পরীক্ষা কার্যক্রম বন্ধ রেখে সবাইকে অটো পাস দেয়া, এতে মেধাবী ছাত্রদের প্রতি অবিচার করা হচ্ছে। কাজেই বিষয়টি বিবেচনা করা উচিত যে যারা অনুপস্থিত থাকতে চায়, তাদের সেই সুযোগ দেয়া উচিত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত

Saiful Islam

চিকিৎসাধীন অবস্থায় হাজী সেলিমের স্ত্রীর মৃত্যু

Saiful Islam

বলাৎকার নিয়ে বক্তব্য কই, বাবুনগরীকে প্রশ্ন

globalgeek

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

Saiful Islam

নিবন্ধনের অনুমোদন পেলো আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল

Saiful Islam

সরকার দেশব্যাপী রেল যোগাযোগ আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী

Mohammad Al Amin