Views: 161

আন্তর্জাতিক

সামরিক পর্যায়ে ৭ম বৈঠকে বসছে চীন-ভারত

আন্তর্জাতিক ডেস্ক : সীমান্ত ইস্যুতে ভারত ও চীন সামরিক পর্যায়ে সপ্তমবারের মতো বৈঠকে বসতে যাচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আগামী সপ্তাহে পূর্ব লাদাখে কমান্ডার পর্যায়ে এই বৈঠক অনুষ্ঠিত হতে পারে। বৃহস্পতিবার এই অগ্রগতির সঙ্গে জড়িত কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।


প্রায় পাঁচ মাস ধরে উভয় দেশ সীমান্ত বিরোধে জড়িয়ে পড়েছে। লাদাখ সেক্টরে দুই দেশের সেনাবাহিনীই নিজেদের অবস্থান জোরদার করছে। মস্কোতে বৈঠকে উত্তেজনা প্রশমনে অঙ্গীকার করলেও প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় বিরোধ নিরসনের কোনও ইঙ্গিত পাওয়া যাচ্ছে না। এমন পরিস্থিতিতে আবারও কমান্ডার পর্যায়ে এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বুধবার কূটনৈতিক পর্যায়ে সীমান্ত পরিস্থিতি নিয়ে চীন ও ভারতের মধ্যে আলোচনা হয়েছে। এই বৈঠকে উত্তেজনা প্রশমনের প্রতিশ্রুতি ছাড়া তেমন কোনও অগ্রগতি হয়নি। এর আগে ২১ সেপ্টেম্বরও সামরিক পর্যায়ের ষষ্ঠ বৈঠক অনুষ্ঠিত হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, ইতোমধ্যে তিব্বত ও জিনজিয়াং এলাকায় প্রায় দু’হাজার কিলোমিটার রেঞ্জের সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম বসিয়েছে চীনের পিপলস লিবারেশন আর্মি। ভারতও শক্তিশালী ও আধুনিক যুদ্ধাস্ত্র সুপারসনিক ব্রাহ্মস মিসাইল, নির্ভয় ক্রুজ মিসাইল এবং আকাশ সারফেস টু এয়ার মিসাইল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মিসরে আরও একটি লজ্জাজনক নির্বাচন

Sabina Sami

‘ট্রাম্পকেই ভোট দিয়েছি’, বললেন ট্রাম্প

Sabina Sami

আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলা, নিহত ১৮

mdhmajor

একই দিনে তিন ব্যাটেলগ্রাউন্ডে চলছে ট্রাম্পের প্রচারণা

Sabina Sami

বিশ্বে করোনায় আরও সাড়ে ৫ হাজারের বেশি মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

Sabina Sami

ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা

Sabina Sami