আন্তর্জাতিক ওপার বাংলা

সিএএ বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে উত্তাল দিল্লি, নিহত-১

আন্তর্জাতিক ডেস্ক : ট্রাম্পের ভারত সফরের মধ্যেই সিএএ-র সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ ভয়ঙ্কর আকার নিল রাজধানী দিল্লির মৌজপুর। আগুন দেয়া হল গাড়ি, অটোতে। হিংসাশ্রয়ী জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। অন্যদিকে জনতার মধ্যে থেকে ছোড়া পাথরে প্রাণ হারালেন দিল্লির পুলিসের এক কনস্টেবল। আহত এক ডিসিপি পদ মর্যাদার অফিসার।

শনিবার রাত থেকেই উত্তরপূর্ব দিল্লির জাফরাবাদে সিএএ বিরোধী আন্দোলনে নেমেছেন মহিলারা। রবিবার সেখানে পাথর ছোড়ে সিএএর সমর্থক একদল জনতা। এনিয়ে উত্তজনা তৈরি হয়। পুলিস লাঠিচার্জ করে, কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করে। সোমবার সকালে তা আবার শুরু হয়ে যায় সংঘর্ষ।

বিরোধী ও সমর্থকদের সংঘর্ষে দিল্লির মউজপুরের গোকালপুরির কাছে মৃত্যু হয় দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতন লালের। পুলিশ সূত্রে খবর, ছোঁড়া পাথরের আঘাতে তার মৃত্যু হয়। সোমবার সকাল থেরে মউজপুরের কাছে কবীর নগরে উত্তেজনা ছড়ায়। এমনকী দিল্লি পুলিশের সামনেই বন্দুক হাতে নিয়ে আস্ফালন করতে দেখা যায় ‘সিএএ’ সমর্থক এক যুবককে।

রোববারের পর সোমবার সকাল থেকে মউজপুর এলাকায় নতুন করে উত্তেজনা ছড়ায়। দুপক্ষের মধ্যে দফায় দফায় অশান্তি বাধে। দুপুরের পর মৌজপুর মেট্রো স্টেশনের সামনে একাধিক গাড়ি ও মোটরসাইকেলে আগুন লাগিয়ে দেওয়া হয়। বিজেপির অভিযোগ, বিক্ষোভকারীরাই এই ঘটনা ঘটিয়েছে। তারাই হিংসা ছড়াচ্ছে। পাল্টা বিক্ষোভকারীদের বক্তব্য, শান্তিপূর্ণ বিক্ষোভ ভাঙতে বিজেপিই লোক পাঠিয়ে অশান্তি পাকাচ্ছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করা হচ্ছে বলেও জানিয়েছেন উত্তর-পূর্ব দিল্লির ডিসিপি বেদ প্রকাশ। সূত্র : জি নিউজ।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় ইউরোপে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে

mdhmajor

করোনা সনাক্তে কৃত্রিম বুদ্ধিমত্তার এক্স-রে, সেকেন্ডের মধ্যে ফলাফল!

Saiful Islam

করোনা ঝুঁকিতে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু

Saiful Islam

জানা গেল আসল খবর, যে কারণে আত্মহত্যা করলেন জার্মান মন্ত্রী

Saiful Islam

সাতটি কুকুরসহ ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক

mdhmajor

চীনে এবার ৭০০ যাত্রী নিয়ে লাইন থেকে ছিটকে গেল ট্রেন

Saiful Islam