Views: 44

আন্তর্জাতিক

সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দিন : আরব লীগকে ইরাক

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দেয়ার জন্য আরব লীগের প্রতি আহ্বান জানিয়েছেন ইরাকের উপপররাষ্ট্রমন্ত্রী আহমাদ বারওয়ারি।

তিনি বলেন, সম্মিলিত আরব স্বার্থের ক্ষেত্রে সিরিয়ার বিরাট ও মৌলিক গুরুত্ব রয়েছে। সে কারণে এ সংস্থায় সিরিয়ার সদস্যপদ ফিরিয়ে দেয়ার জন্য ইরাক আবারো অনুরোধ জানাচ্ছে।

বৃহস্পতিবার এ খবর দিয়েছে আহমাদ বারওয়ারির বরাত দিয়ে ইরাকের আরবি ভাষার বার্তা সংস্থা আল-মালোমাহ। আরব লীগের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ১৫৫তম নিয়মিত অধিবেশনের অবকাশে ইরাকের উপপররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ফুয়াদ হোসেইন সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দেয়ার জন্য আরব লীগের প্রতি আহ্বান জানান।

সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সহিংসতা শুরুর পর ২০১১ সালের নভেম্বর মাসে আরব লীগে সিরিয়ার সদস্যপদ স্থগিত করা হয়। সিরিয়া এ পদক্ষেপকে অবৈধ ও সংস্থার সনদের লঙ্ঘন বলে তার নিন্দা জানিয়েছে দামেস্ক সরকার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

তেলাপোকার ভয়ে ৩ বছরে ১৮ বার বাসা বদল!

Shamim Reza

সিউলে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশিদের ওপর ভিসা নিষেধাজ্ঞার দায় কার

mdhmajor

ভারতে শ্মশান ঘাটে লাশের সারি, এ যেন আরেক মৃত্যুপুরী (ভিডিও)

Shamim Reza

চীনকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার প্রতিশ্রুতি সুগা ও বাইডেনের

azad

৬০ শতাংশ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণে বিচলিত শত্রুরা : ইরান

azad