Views: 4

আন্তর্জাতিক

সিরিয়া থেকে মার্কিন সেনাদের তেল চুরির ভিডিও ফাঁস!

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলীয় হাসাকা প্রদেশের তেল ক্ষেত্রগুলো থেকে অপরিশোধিত তেল অবৈধভাবে নিয়ে যাচ্ছে মার্কিন সেনারা। এই দৃশ্য চোখে পড়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানার এক সাংবাদিকের। তৎক্ষণাৎ তিনি তা ক্যামেরাবন্দি করেন।

যখন আমেরিকা সিরিয়ার তেল, গ্যাস দখলের জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তখন সংবাদমাধ্যমটির অনুসন্ধানে এমন দৃশ্য উঠে আসে।


সানার খবরে বলা হয়েছে, ৩৫টি তেলবাহী গাড়িতে করে এসব অপরিশোধিত তেল আল-ইয়ারুবা ক্রসিং পয়েন্ট দিয়ে হাসাকা প্রদেশ থেকে ইরাকি ভূখণ্ডে মার্কিন ঘাটির দিকে নিয়ে চলে যায় সেনারা।

এদিকে, হাসাকা প্রদেশের কামিশলি শহরের আল-কুসাইর এলাকায় সিরিয়ার বহু সংখ্যক মানুষ একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সিরিয়ার ভূখণ্ডে মার্কিন এবং তুর্কি সেনা মোতায়েনের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

আমেরিকা সম্প্রতি সিরিয়ার বিরুদ্ধে যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তারও প্রতিবাদ জানান বিক্ষোভকারীরা। কথিত সিজার অ্যাক্ট্রের আওতায় গত ১৭ জুন আমেরিকা এই নিষেধাজ্ঞা আরোপ করে। বিক্ষোভকারীরা মার্কিন পতাকা পোড়ান এবং অবিলম্বে সিরিয়ার মাটি থেকে বিদেশি সমস্ত সেনা প্রত্যাহারের আহ্বান জানান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

‘আকাশছোঁয়া’ দামে বিক্রি হবে গাধার দুধ

Shamim Reza

জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা

Shamim Reza

নির্বাচনে হারলেও সহজে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প

Shamim Reza

‘মুসলমানদের পিঠে ছুড়ি মেরেছে আমিরাত’

Saiful Islam

নিচে নয়, পানি যাচ্ছে ওপরের দিকে (ভিডিও)

Shamim Reza

সন্দেহ বাড়ছে রাশিয়ার ভ্যাকসিন নিয়ে

Shamim Reza