Views: 135

আন্তর্জাতিক

সুপ্রিমকোর্টে অ্যামি কোনি ব্যারেটকে মনোনয়ন দিতে ট্রাম্পের আগ্রহ

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সুপ্রিমকোর্টের বিচারপতি হিসেবে জজ অ্যামি কোনি ব্যারেটকে মনোনয়ন দেয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

তার নিয়োগ নিশ্চিত হলে উচ্চ আদালতে রক্ষণশীলদের সংখ্যাগরিষ্ঠতা একেবারে সুদৃঢ় হবে। শুক্রবার মার্কিন সংবাদমাধ্যমে পরিবেশিত প্রতিবেদনে একথা বলা হয়। খবর এএফপির।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, এ সপ্তাহে তিনি প্রয়াত বিচারপতি রুথ বেডার গিন্সবার্গের স্থলাভিষিক্ত হিসেবে তার পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করবেন এবং বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, এ পদে ৪৮ বছর বয়সী এ রক্ষণশীল বিচারককে মনোনয়ন দেয়া হবে।


এ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস ও সিএনএনসহ বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প ব্যারেটকে মনোনয়ন দেবেন।

তার নিয়োগ চূড়ান্ত হলে উচ্চ আদালতে রক্ষণশীলরা ৬-৩ ব্যবধানে সংখ্যাগরিষ্ঠতা পাবে। ব্যারেটকে প্রকৃতপক্ষে মনোনয়ন দেয়া হবে কিনা; সে ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে ট্রাম্প উত্তরে বলেন, আমি তা বলিনি।

তবে তিনি আরো বলেন, তিনি নিজ মনে ইতোমধ্যে একটি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। এক্ষেত্রে ট্রাম্প বলেন, ব্যারেট হচ্ছেন ‘অসাধারণ’ বিচারক।

সংবাদমাধ্যমের খবরে আরো বলা হয়, চঞ্চল স্বভাবের ট্রাম্প আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণার আগে এখনো তার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারেন। আশা করা হচ্ছে শনিবার বিকেল ৫ টায় এ পদে মনোনীত ব্যক্তির নাম ঘোষণা করা হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দ্য আন্ডারটেকারের বিদায়

Shamim Reza

অবশেষে বাইডেনকে অভিনন্দন জানালেন চীনের প্রেসিডেন্ট

Shamim Reza

১৩ দেশের নাগরিকদের ভিসা দেবে না আমিরাত

Saiful Islam

‘হার্ট অ্যাটাকে’ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত্যু

mdhmajor

পাকিস্তানের কাশ্মীর দখল বেআইনি, তারা মিথ্যুক ও চোর : কাশ্মীরি নেতা

Saiful Islam

১৪৫ কিলোমিটার বেগে আঘাত হানছে ঘূর্ণিঝড় নিভার

Saiful Islam