আন্তর্জাতিক স্লাইডার

সোনিয়া গান্ধী কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি


আন্তর্জাতিক ডেস্ক : ভারতে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হয়েছে সোনিয়া গান্ধী। শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভাপতি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য পাঁচটি জোনের পাঁচটি কমিটি গঠন করা হয়েছে। দফায় দফায় আলোচনা করেই সোনিয়া গান্ধীকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি নির্বাচন করা হয়।


এর আগে ওয়ার্কিং কমিটির মিটিংয়ে ইস্টার্ন জোনাল কমিটিতে নাম ছিল সোনিয়া গান্ধীর এবং ওয়েস্টার্ন জোনাল কমিটিতে ছিলেন রাহুল। কিন্তু তারা বৈঠকে থাকেননি। বৈঠক ছাড়ার সময় সোনিয়া সাংবাদিকদের বলে যান যে তাঁদের নাম ভুলবশত জোনাল কমিটিতে উঠে গিয়েছে। এই আলোচনায় তাঁরা অংশ নেবেন না বলে জানান।

সাদার্ন জোনাল কমিটিতে রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, আনন্দ শর্মা, মুকুল ওয়াসনিকের মতো নেতারা। নর্দান জোনাল কমিটিতে আছেন রজনী পাটিল, প্রিয়াঙ্কা গান্ধী এবং চিদম্বরমের মতো নেতারা।

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়ে সভাপতির পদে ইস্তফা দেন রাহুল গান্ধী। ইস্তফাপত্র ফিরিয়ে নেওয়ার জন্য কংগ্রেসের প্রবীণ নেতারা বারবার আর্জি জানানো সত্ত্বেও, রাহুল নিজের সিদ্ধান্তে অটল থাকেন। রাহুলের অনমনীয় মনোভাবের কারণে দলের একাংশ প্রিয়াঙ্কা গান্ধীকে এই পদে দেখতে চান। ঘুরেফিরে সোনিয়া গান্ধীর নামও আসে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

হায়া সোফিয়া থেকে পবিত্র আজান শোনা গেল ৮৬ বছর পর

Saiful Islam

করোনার টিকার জন্য যে কারণে কাঁকড়ার নীল রক্ত দরকার

Shamim Reza

জার্মানিতে মুসলিম তরুণদের সামাজিক সক্রিয়তা বেড়েছে

Saiful Islam

সৌদিতে করোনায় মারা যাওয়া প্রথম নার্সের সম্মানে হাসপাতাল

Saiful Islam

এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব করোনা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Saiful Islam

৭০ দেশের জন্য ভ্রমণ শর্ত শিথিল করলো যুক্তরাজ্য

Saiful Islam