Views: 38

আন্তর্জাতিক

সৌদিতে করোনায় মারা যাওয়া প্রথম নার্সের সম্মানে হাসপাতাল

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে কোভিড-১৯ মারা যাওয়া প্রথম নার্স নুজুদ আল খাইবারির প্রতি সম্মান জানিয়ে তার নামে একটি হাসপাতাল উদ্বোধন করা হয়েছে। নবনির্মিত ফিল্ড হাসপাতালটি পবিত্র শহর মদিনায় অবস্থিত। মহামারির সময় সম্মুখ সারিতে থেকে শহরের একটি চিকিৎসা কেন্দ্রে তিনি সেবা দিয়েছিলেন।

গত বুধবার মদিনার গভর্নর প্রিন্স ফয়সাল বিন সালমান নুজুদ মেডিকেল সেন্টারটি উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী ড. তাওফিক আল রাবিয়াহ। প্রিন্স ফয়সাল বলেন, ‘স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মীদের ত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রকল্পটি গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা কেবল দেশের নাগরিক, পর্যটক ও অন্যদের সেবা দিয়েই ক্ষান্ত হয়নি, বরং তারা নিজের জীবনও বিলিয়ে দিয়েছে।’


স্বাস্থ্যমন্ত্রী এক টুইট বার্তায় লিখেন, করোনারোগীদের চিকিৎসা দিতে ৫৯ দিনে এক শ শয্যার হাসপাতালটি নির্মাণ করা হয় । স্বাস্থ্যকর্মীদের আত্মত্যাগের স্বীকৃতি দিতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। বিশেষত সৌদি আরবে মারা যাওয়া প্রথম নার্স নুজুদ আল খাইবেরির ত্যাগকে স্মরণীয় করে রাখতে প্রকল্পটি গ্রহণ করা হয়েছে।

নুজুদের স্বামী তুরকি আল খাইবারি বলেন, তিনি খুবই গর্বিত। তার স্ত্রীর সাহাসিকতা ও ত্যাগের স্বীকৃতি দেওয়ায় তিনি মোটেও বিস্মিত নন। তাছাড়া সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় শোকাহত পরিবারের পাশে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, সৌদিতে কভিড-১৯ এ মারা যাওয়া প্রথম নার্স নুজুদ মদিনার অধিবাসী। ৪৫ বছর বয়সী এ নার্স চার সন্তানের মা। বিগত ১৮ বছর ধরে উহুদ হাসপাতালে সেবা দিয়েছেন তিনি।

সূত্র: আরব নিউজ


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইরানের নতুন নৌ ক্ষেপণাস্ত্র প্রদর্শন

Saiful Islam

হিন্দু ভাইয়ের মুখাগ্নি করল মুসলিম বোন

Saiful Islam

আমরা সবাই কি একদিন চীনের ডিজিটাল মুদ্রা ব্যবহার করবো?

Shamim Reza

নওয়াজ শরীফের ভাই শাহবাজ গ্রেফতার

Shamim Reza

শেখ হাসিনা-নরেন্দ্র মোদির ভার্চ্যুয়াল বৈঠক ডিসেম্বরে

Saiful Islam

খাশোগি হত্যায় আরো ৬ সৌদি নাগরিককে অভিযুক্ত তুরস্কের

Saiful Islam