Views: 23

আন্তর্জাতিক

সৌদির ২ বিমানবন্দরে ইয়েমেনিদের ড্রোন হামলা

প্রতীকী ছবি

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের নাজরান বিমানবন্দর ও কিং খালিদ বিমানঘাঁটিতে আবারো ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। খবর পার্সটুডে’র।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি টুইটারে দেয়া সিরিজ পোস্টে এ কথা জানিয়েছেন। তিনি বলেন, নাজরান বিমানবন্দরের সামরিক স্থাপনা এবং কিং খালিদ বিমানঘাঁটিতে ইয়েমেনের নিজস্ব প্রযুক্তিতে তৈরি চারটি কাসেফ টু-কে ড্রোন হামলা চালায়। এছাড়া, দুটি বাদ্‌র ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়। তিনি বলেন, হামলা অত্যন্ত নিখুতভাবে সম্পন্ন হয়েছে।

ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র জোর দিয়ে বলেন, সৌদি আরব এবং তার মিত্ররা দারিদ্র্যপীড়িত ইয়েমেনের বিরুদ্ধে যে সামরিক আগ্রাসন এবং সর্বাত্মক অবরোধ অব্যাহত রেখেছে তার জবাবে ইয়েমেনে সামরিক বাহিনী এই হামলা চালালো।

ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহাল এবং হুথি আন্দোলনকে নির্মূল করার লক্ষ্য নিয়ে সৌদি আরব এবং তার কয়েকটি মিত্র আরব দেশ ইয়েমেনের ওপর এই বর্বর আগ্রাসন চালায়। কিন্তু আজ পর্যন্ত সৌদি জোট তাদের কোনো লক্ষ্য অর্জন করতে পারে নি বরং ইয়েমেনের হুথি আন্দোলন ও সমর্থিত সামরিক বাহিনী দিন দিন শক্তিশালী হয়ে উঠেছে এবং এখন সৌদি আরবের উপর প্রচণ্ড সামরিক চাপ সৃষ্টি করেছে।

Share:



আরও পড়ুন

ইসরায়েলে ফের লেবানন থেকে রকেট হামলা

azad

প্রবাসী আয়ে এবার সপ্তম অবস্থানে বাংলাদেশ

Shamim Reza

গাজা থেকে ইসরাইলে রকেট বৃষ্টি, নিহত ২

Shamim Reza

লিবিয়া উপকূলে নৌকাডুবি, ৩৩ বাংলাদেশি উদ্ধার

Shamim Reza

পাঞ্জাব প্রদেশের মালেরকোটলাকে মুসলিম-প্রধান জেলা ঘোষণা

mdhmajor

ইসরায়েলে গ্যাসক্ষেত্রে অগ্নিকাণ্ড (ভিডিও)

Shamim Reza